পাকিস্তান যাচ্ছে হকি দল!

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:২৫, জুলাই ২৩, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২২:৩২, জুলাই ২৩, ২০১৮

নতুন একটি প্রতিযোগিতা আয়োজনের উদ্যোগ নিয়েছে আন্তর্জাতিক হকি ফেডারেশন (এফআইএইচ)। হকি সিরিজ ওপেন নামে এই প্রতিযোগিতা এ বছরই শুরু হবে, যেখানে থাকবে কয়েকটি গ্রুপ। বাংলাদেশের গ্রুপের খেলা হবে পাকিস্তানে। টুর্নামেন্টে খেলার আমন্ত্রণ পেলেও যাওয়া নিয়ে শঙ্কা ছিল। তবে সোমবার নির্বাহী কমিটির সভায় পাকিস্তানে দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে হকি ফেডারেশন।

আগামী ২২ থেকে ৩০ সেপ্টেম্বর রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠেয় হকি সিরিজ ওপেনের গ্রুপ পর্বে বাংলাদেশ খেলবে ওমান, আফগানিস্তান, কাজাখস্তান, কাতার ও শ্রীলঙ্কার বিপক্ষে। গ্রুপ পর্বের চ্যাম্পিয়ন দল চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পাবে, আর চূড়ান্ত পর্ব হবে আগামী বছরের মে অথবা জুন মাসে।

পাকিস্তানে যখন-তখন সন্ত্রাসী হামলার কথা কারও অজানা নয়। তাই বাংলাদেশ শুরুতে হকি সিরিজে অংশ না নেওয়ার কথা ভেবেছিল। কিন্তু এফআইএইচ অনুমোদিত এ টুর্নামেন্টে অংশ না নিলে র‌্যাংকিংয়ে পিছিয়ে পড়ার আশঙ্কা। তাছাড়া এফআইএইচ এবং এশিয়ান হকি ফেডারেশনও এ প্রতিযোগিতায় দেখতে চাইছে বাংলাদেশকে।

হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুস সাদেক বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘নির্বাহী কমিটির সভায় পাকিস্তানে ‍যাওয়ার সিদ্ধান্ত হয়েছে। র‌্যাংকিংয়ে অবনমনের শঙ্কার কারণে আমরা সেখানে জাতীয় দল পাঠাতে চাই। সেজন্য আমরা সরকারি আদেশ (জিও) চাইবো।’

সভায় প্রিমিয়ার হকি লিগ নিয়েও আলোচনা হয়েছে। গত ৭ জুন মেরিনার্স-মোহামেডানের শিরোপা নির্ধারণী ম্যাচ শেষ না হওয়ায় লিগের ভাগ্য ঝুলে আছে এখনও। তবে সেই ম্যাচ নিয়ে সোমবারও কোনও সিদ্ধান্ত নিতে পারেনি লিগ কমিটি। আব্দুস সাদেক অবশ্য দ্রুত সমস্যা সমাধানে আশাবাদী, ‘লিগ কমিটিকে যত দ্রুত সম্ভব এ বিষয়ে সিদ্ধান্ত নিতে বলা হয়েছে। বিভিন্ন রিপোর্ট নিয়ে পর্যালোচনা করে সিদ্ধান্ত নিতে হবে। এখানে গাফিলতির কোনও সুযোগ নেই।’ 

/টিএ/এএআর/

লাইভ

টপ