অভিজ্ঞ-তারুণ্যের মিশেলে এশিয়াডের হকি দল

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:১১, আগস্ট ০৭, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২১:১১, আগস্ট ০৭, ২০১৮

এশিয়ান গেমস হকিতে অংশ নিতে আগামী ১৫ আগস্ট দিবাগত রাতে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। এই প্রতিযোগিতার জন্য দল চূড়ান্ত করেছেন কোচ গোপিনাথন কৃষ্ণমূর্তি। দক্ষিণ কোরিয়াতে পাঁচ ম্যাচের সিরিজ খেলা ১৮ জনকে রেখেই চূড়ান্ত দল ঘোষণা করা হয়েছে।

আগামী ১৯ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর ইন্দোনেশিয়ার জাকার্তায় হবে এশিয়ান গেমস হকি। দুই গ্রুপে ১১টি দেশ অংশ নেবে এবারের প্রতিযোগিতায়। ‘এ’ গ্রুপে আছে ভারত, দক্ষিণ কোরিয়া, জাপান, শ্রীলঙ্কা ও হংকং। স্বাগতিক ইন্দোনেশিয়াকে সঙ্গে নিয়ে ‘বি’ গ্রুপে আছে বাংলাদেশ। এই গ্রুপের বাকি চার দল ওমান, পাকিস্তান, মালয়েশিয়া ও থাইল্যান্ড।

এশিয়ান গেমস হকিতে অংশ নেওয়ার আগে চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ। ১৮ সদস্যের স্কোয়াডে অভিজ্ঞ খেলোয়াড়রা যেমন আছেন, তেমনি তরুণদের নিয়ে ভারসাম্যপূর্ণ দল সাজিয়েছেন কোচ গোপিনাথন।

২০ আগস্ট প্রথম ম্যাচেই ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। ২২ আগস্ট ইন্দোনেশিয়া, ২৪ আগস্ট মালয়েশিয়া, ২৬ আগস্ট থাইল্যান্ড ও ২৮ আগস্ট পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এই গেমস  শুরুর আগে অবশ্য দুটি প্রীতি ম্যাচ খেলবে গোপিনাথনের দল। স্বাগতিক ইন্দোনেশিয়া ও ভারতের বিপক্ষে খেলার কথা বাংলাদেশের।

এশিয়াডের দল নিয়ে বাংলাদেশের মালয়েশিয়ান কোচ গোপিনাথন বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘দক্ষিণ কোরিয়ার বিপক্ষে সিরিজ খেলা ১৮ জনকেই এশিয়াডের দলে রাখা হয়েছে। কোরিয়াতে সবার পারফরম্যান্স ভালো ছিল। তাই কোনও রদবদল হয়নি। জুনিয়র-সিনিয়রদের সমন্বয়ে ভালো দল হয়েছে। এখন এশিয়াডে ভালো ফলের অপেক্ষায় আছি।’

বাংলাদেশ দল:

গোলরক্ষক: অসীম গোপ, আবু সাইদ নিপ্পন; ডিফেন্ডার: মামুনুর রহমান চয়ন, ইমরান হোসেন পিন্টু, খোরশেদুর রহমান, ফরহাদ আহমেদ শিটুল, আশরাফুল ইসলাম, সোহানুর রহমান সবুজ; মিডফিল্ডার: কামরুজ্জামান রানা, সারোয়ার হোসেন, রোমান সরকার, নাঈম উদ্দিন, ফজলে হোসেন রাব্বি; ফরোয়ার্ড: রাসেল মাহমুদ জিমি, পুষ্কর খীসা মিমো, মিলন হোসেন, মইনুল হোসেন কৌশিক, আরশাদ হোসেন।

/টিএ/কেআর/

লাইভ

টপ