ম্যানসিটি-লিভারপুলের জয়ে শুরু

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২৩:৩২, আগস্ট ১২, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২৩:৩২, আগস্ট ১২, ২০১৮

1534091466482_lc_galleryImage_Soccer_Football_Premier_Lগত মৌসুমে অগণিত রেকর্ড গড়ে ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা জিতেছিল ম্যানচেস্টার সিটি। রবিবার লিগের নতুন মৌসুমও শুরু করলো তারা চ্যাম্পিয়নদের মতো। নতুন কোচ উনাই এমেরির আর্সেনালের বিপক্ষে ‘বিগ ম্যাচ’ ২-০ গোলে জিতেছে পেপ গার্দিওলার শিষ্যরা।

গত বছর মোনাকো থেকে ম্যানসিটিতে চুক্তি করা বেঞ্জামিন মেন্দির নৈপুণ্যে এই জয় এসেছে। কোনও গোল করতে না পারলেও ফরাসি লেফট ব্যাক দুটি গোলই করিয়েছেন।

১৪ মিনিটে মেন্দির বাড়িয়ে দেওয়া বলে গোলমুখ খোলেন রহিম স্টারলিং। রিয়াদ মাহরেজের দুর্দান্ত ফ্রি কিক ঠেকিয়ে গোল ব্যবধান বাড়তে দেননি আর্সেনাল গোলরক্ষক পিওতর চেখ। এতে এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সিটিজেনরা।

দ্বিতীয় গোলের দেখা পেতে এক ঘণ্টারও বেশি সময় লেগেছে ম্যানসিটির। সের্হিয়ো আগুয়েরো সুবর্ণ সুযোগ নষ্ট করার পরের মিনিটে ব্যবধান দ্বিগুণ করে তারা। ৬৪ মিনিটে স্টারলিংয়ের সঙ্গে ওয়ান-টু পাসে বের্নার্দো সিলভাকে দিয়ে গোল করান মেন্দি।

গোল উদযাপন করছেন মানেম্যানসিটির সাফল্যের দিনে বড় জয় পেয়েছে লিভারপুল। প্রায় দেড় বছর পর জোড়া গোল করেছেন তাদের ফরোয়ার্ড সাদিও মানে। অ্যানফিল্ডে রবিবার সেনেগালের এই তারকার সঙ্গে আরও লক্ষ্যভেদ করেছেন মোহাম্মদ সালাহ ও ড্যানিয়েল স্টুরিজ। তাতে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে লিগ শুরু করেছে লিভারপুল।

অ্যান্ডি রবার্টসনের অ্যাসিস্টে ১৯তম মিনিটে গোলমুখ খোলেন গত লিগ মৌসুমের গোল্ডেন বুট জয়ী সালাহ। প্রথমার্ধের ইনজুরি সময়ে দলের ব্যবধান দ্বিগুণ করেন মানে। বিরতির পর ফিরে নিজের দ্বিতীয় গোল করেন এই সেনেগাল ফরোয়ার্ড। ৫৩ মিনিটে ফিরমিনোর পাস থেকে লক্ষ্যভেদ করেন তিনি।

সালাহর বদলি হয়ে নামার মাত্র ২৪ সেকেন্ড পর লিভারপুলের চতুর্থ গোল করেন স্টুরিজ। ৮৮ মিনিটের ওই লক্ষ্যভেদী শটে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে অল রেডরা। লিগে ওয়েস্ট হ্যামের বিপক্ষে এটি ছিল লিভারপুলের ২৭তম জয়। গোল ডটকম

/এফএইচএম/

লাইভ

টপ