হকিতে বাংলাদেশের টানা দ্বিতীয় জয়

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৩:১৭, আগস্ট ২২, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৩:২৮, আগস্ট ২২, ২০১৮

বাংলাদেশের আক্রমণের একটি ‍মুহূর্ত।

এশিয়ান গেমসে জয়ের ধারাবাহিকতা ধরে রেখেছে বাংলাদেশ হকি দল। ইন্দোনেশিয়ায় বুধবার বাংলাদেশ ৬-১ গোলে হারিয়েছে কাজাখস্তানকে। ম্যাচে জোড়া গোল করেছেন খোরশেদুর রহমান। একটি করে গোল করেন রাব্বি, জিমি, কৌশিক ও চয়ন।

ওমানকে হারিয়ে প্রতিশোধ নেওয়া বাংলাদেশ আগের চেয়েও বেশি আগ্রাসী ছিল এই ম্যাচে। গত ম্যাচে ২-১ গোলে জয় পাওয়া বাংলাদেশ ক্ষুরধার আক্রমণে প্রথম গোলের দেখা পায় ১০ মিনিটে। ফজলে হোসেন রাব্বির গোলে প্রথম কোয়ার্টারে এগিয়ে শুরু। চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন রাসেল মাহমুদ জিমি। প্রতিপক্ষের রক্ষণে ত্রাস ছড়ানো বাংলাদেশ প্রথম কোয়ার্টারেই পেয়েছে দুই গোল। দ্বিতীয় কোয়ার্টারে আবার আক্রমণে গিয়ে স্কোর ৩-০ করেন মাইনুল ইসলাম কৌশিক। ১৯ মিনিটে গোলটি করেন তিনি।

ম্যাচের একটি দৃশ্য।বাংলাদেশ ৩২ মিনিটে চতুর্থ গোল করলে চাপ আরও বেড়ে যায় প্রতিপক্ষের ওপর। পিসি থেকে গোলটি করেন ডিফেন্ডার খোরশেদুর রহমান। ৪৮ মিনিটে আবারও পিসি থেকে গোল করে বাংলাদেশের আধিপত্যের জানান দেন তিনি। ততক্ষণে স্কোর ৫-০ করে নিজেদের অবস্থান আরও শক্ত অবস্থানে নিয়ে নিয়েছে জিমিরা।

কাজাখরা খেলার ধারায় অবশ্য একটি গোল শোধ দিয়েছে এর পরেই। ৫২ মিনিটে কাজাখস্তান স্কোর করে ৫-১। গোলটি করেন তাশকায়েভ। যদিও শেষ মিনিটে ডিফেন্ডার মামুনুর রহমান পিসি থেকে আরও একটি গোল করলে ৬-১ ব্যবধানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে লাল-সবুজ জার্সিধারীরা।

তৃতীয় ম্যাচে শুক্রবার বাংলাদেশ মুখোমুখি হবে মালয়েশিয়ার।

/এফআইআর/

লাইভ

টপ