এশিয়াড হকিতে বিধ্বস্ত বাংলাদেশ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৩:১৫, আগস্ট ২৪, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৩:১৫, আগস্ট ২৪, ২০১৮

40006384_1914866578807605_249590758707822592_nটানা দুটি ম্যাচ জিতে এশিয়ান গেমস হকিতে উড়ছিল বাংলাদেশ। কিন্তু তৃতীয় ম্যাচে এসে বিধ্বস্ত হলো তারা। শুক্রবার শক্তিশালী মালয়েশিয়া ৭-০ গোলে গুঁড়িয়ে দিয়েছে তাদের।

ওমানকে ২-১ গোলে হারিয়ে টুর্নামেন্ট শুরু করে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে কাজাখস্তানকে ৬-১ গোলে উড়িয়ে দেয় তারা। কিন্তু এবার নিজেরাই হলো বিধ্বস্ত।

জেবিকে হকি মাঠে ‘বি’ গ্রুপের তৃতীয় ম্যাচে মালয়েশিয়ানদের প্রথম কোয়ার্টারে রুখে দিয়েছিল বাংলাদেশ। র‌্যাংকিংয়ে ১২ নম্বরে থাকা প্রতিপক্ষকে কোনও গোল করতে দেয়নি তারা। কিন্তু দ্বিতীয় কোয়ার্টারে এসে সব প্রতিরোধ ভেঙে পড়ে একের পর এক গোল খেয়ে। ১৭ ও ২২ মিনিটে মোহাম্মদ রাজি পেনাল্টি কর্নার থেকে দুই গোল করেন। ২৮ মিনিটে মালয়েশিয়াকে ৩-০ গোলে এগিয়ে দেনর মোহাম্মদ আমিরল।

চতুর্থ কোয়ার্টারে বাংলাদেশের জালে আরও তিন গোল দেয় তারা। ৩১ মিনিটে সারি ফজল ও ৩৮ মিনিটে হুইজেন স্যামুয়েল লক্ষ্যভেদ করেন। ৪৪ মিনিটে নূর নাবিল ও শেষ কোয়ার্টারে মোহাম্মদ ফিরহান সপ্তম গোলটি করে মালয়েশিয়ার উড়ন্ত জয়ে ভূমিকা রাখেন।

হারটা মেনেই নিলেন বাংলাদেশ দলের মালয়েশিয়ন কোচ গোপিনাথন কৃষ্ণমূর্তি। তিনি বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘আমি আগেই বলেছি মালয়েশিয়া ট্রফি জেতার মতো দল। তাদের বিপক্ষে লড়াই করা কঠিন, ম্যাচে সেটাই হয়েছে। আমরা চেষ্টা করেছি। কিন্তু সেটা পর্যাপ্ত ছিল না।’

আগামী ২৬ আগস্ট থাইল্যান্ড ও ২৮ আগস্ট পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

/টিএ/এফএইচএম/

লাইভ

টপ