এশিয়াড হকিতে বাংলাদেশের জয়

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:১১, আগস্ট ২৬, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৮:৫২, আগস্ট ২৬, ২০১৮

থাইল্যান্ডের গোলমুখে মিলন হোসেন ও রোমান সরকারের আক্রমণের চেষ্টাআগের ম্যাচে ইনজুরির কারণে খেলতে পারেননি। তবে রবিবার থাইল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেই বাংলাদেশের জয়ের নায়ক আশরাফুল ইসলাম। এশিয়ান গেমস হকিতে এই পেনাল্টি কর্নার স্পেশালিস্টের জোড়া গোলে বাংলাদেশ জিতেছে ৩-১ ব্যবধানে।

ইন্দোনেশিয়ার জেবিকে হকি মাঠে এই জয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে লাল-সবুজের দল। ‘বি’ গ্রুপে ৪ ম্যাচ খেলে বাংলাদেশের সংগ্রহ ৯ পয়েন্ট। একটি ম্যাচ কম খেলে পাকিস্তান আর মালয়েশিয়ার পয়েন্টও ৯। আগামী মঙ্গলবার গ্রুপের শেষ ম্যাচে বাংলাদেশ খেলবে পাকিস্তানের বিপক্ষে।

‘বি’ গ্রুপে আপাতত তৃতীয় স্থানে আছেন জিমি-চয়নরা। এই অবস্থান ধরে রেখে ষষ্ঠ হতে পারলে চার বছর পরের এশিয়ান গেমসে সরাসরি খেলার সুযোগ পাবে বাংলাদেশ।

গত শুক্রবার মালয়েশিয়ার কাছে ৭-০ গোলে হারের ক্ষত মুছে ফেলতে থাইল্যান্ডকে হারাতেই হতো। যদিও জয়টা সহজে আসেনি। প্রথম দুই কোয়ার্টারে বাংলাদেশ গোলের দেখা পায়নি।  বরং দ্বিতীয় কোয়ার্টারের শেষ দিকে টানা চারটি পেনাল্টি কর্নার আদায় করে দুশ্চিন্তায় ফেলে দিয়েছিল থাইল্যান্ড। তবে  গোলকিপার আবু সাইদ নিপ্পন  ও ডিফেন্ডারদের দৃঢ়তায় পোস্ট অক্ষত রাখতে পেরেছে বাংলাদেশ।

তৃতীয় কোয়ার্টারে আর হতাশ হতে হয়নি। ৩৫ ও ৪১ মিনিটে আশরাফুলের পরপর দুই গোলে (দুটোই পেনাল্টি কর্নার থেকে) জয়ের সৌরভ পেয়ে যায় দল। ৪৬ মিনিটে থাইল্যান্ড অবশ্য একটা গোল ফিরিয়ে দিয়েছিল। তবে ৯ মিনিট পর ফরোয়ার্ড মিলন হোসেনের লক্ষ্যভেদে জয় নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের। 

/টিএ/এএআর/

লাইভ

টপ