শ্রীলঙ্কার এশিয়া কাপ দলে মালিঙ্গা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২০:৫৭, সেপ্টেম্বর ০১, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৫:৫৭, সেপ্টেম্বর ০৪, ২০১৮

লাসিথ মালিঙ্গাবারবার উপেক্ষিত হওয়ায় জাতীয় দলে আবার ফেরার আশা প্রায় হারিয়ে ফেলেছিলেন লাসিথ মালিঙ্গা। কিন্তু শনিবার শ্রীলঙ্কা তাদের এশিয়া কাপের দল ঘোষণার পর নতুন করে নিজেকে ফিরে পেলেন এই ফাস্ট বোলার। ১৬ জনের দলে ডাক পেয়েছেন তিনি।

গত মে-জুনে শ্রীলঙ্কার প্রাদেশিক ওয়ানডেতে খেলেননি ৩৫ বছর বয়সী পেসার। তবে ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে ছিলেন ধারাবাহিক। গত জুলাইয়ে চন্ডিকা হাথুরুসিংহে জানান, ভালো মানের ফিল্ডিং করতে পারলে তাকে ফেরানো হতে পারে। শ্রীলঙ্কা কোচের এই বক্তব্যের পরই জ্বলে উঠলেন এবং জায়গাও করে নিলেন মালিঙ্গা।

এক বছরেরও বেশি সময় পর আবার জাতীয় দলের জার্সি পরার সুযোগ পাচ্ছেন বিশ্বকাপে দুটি হ্যাটট্রিক করা একমাত্র বোলার। গত সেপ্টেম্বরে ভারতের বিপক্ষে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন তিনি।

গত জুলাইয়ে দক্ষিণ আফ্রিকা সিরিজে টেস্ট ম্যাচ চলার সময় রাতে ‘কার্ফ্যু’ ভেঙে ৬ ম্যাচ নিষিদ্ধ হওয়া দানুশকা গুনাথিলাকাকে রাখা হয়েছে এশিয়া কাপের দলে। প্রাদেশিক টি-টোয়েন্টিতে ধারাবাহিক পারফরম্যান্সের পুরস্কার পেলেন এই ব্যাটসম্যান। একই সিরিজে আইসিসির দেওয়া শাস্তি কাটিয়ে দলে ফিরেছেন দিনেশ চান্ডিমাল।

গত বছরের এপ্রিলে সবশেষ সীমিত ওভারের ক্রিকেট খেলা দিলরুয়ান পেরেরাকে ফেরানো হয়েছে। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডেতে খেলা লাহিরু কুমারার জায়গা হয়নি।

অ্যাঞ্জেলো ম্যাথুসের নেতৃত্বে আগামী ১৫ সেপ্টেম্বর উদ্বোধনী দিনে বাংলাদেশের মুখোমুখি হবে শ্রীলঙ্কা। ‘বি’ গ্রুপে তাদের অন্য প্রতিপক্ষ আফগানিস্তান।

শ্রীলঙ্কা দল: অ্যাঞ্জেলো ম্যাথুস (অধিনায়ক), কুশল পেরেরা, কুশল মেন্ডিস, উপুল থারাঙ্গা, দিনেশ চান্ডিমাল, দানুশকা গুনাথিলাকা, থিসারা পেরেরা, দাসুন শানাকা, ধনঞ্জয়া ডি সিলভা, আকিলা ধনঞ্জয়া, দিলরুয়ান পেরেরা, আমিলা আপোনসো, কাসুন রাজিথা, সুরাঙ্গা লাকমল, দুষ্মন্ত চামিরা ও লাসিথ মালিঙ্গা। ক্রিকইনফো

/এফএইচএম/

লাইভ

টপ