পাকিস্তান যাচ্ছে না বাংলাদেশ হকি দল

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৩:০০, সেপ্টেম্বর ০৭, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৮:৩৬, সেপ্টেম্বর ০৭, ২০১৮

নতুন একটি প্রতিযোগিতা আয়োজনের উদ্যোগ নিয়েছিল আন্তর্জাতিক হকি ফেডারেশন (এফআইএইচ)। কয়েকটি গ্রুপের হকি সিরিজ ওপেন নামে প্রতিযোগিতাটি হওয়ার কথা সেপ্টেম্বরে। তাতে বাংলাদেশের গ্রুপের খেলা হওয়ার কথা ছিল পাকিস্তানে। ২৩ জুলাই নির্বাহী কমিটির সভায় তেমন নির্ধারিত হয়ে থাকলেও সেখান থেকে সরে এসেছে ফেডারেশন। পাকিস্তানে যাচ্ছে না বাংলাদেশ হকি দল।

এর পেছনে দুটি কারণ দেখাচ্ছে ফেডারেশন। আগামী ২০ সেপ্টেম্বর শুরু হতে যাওয়া টুর্নামেন্ট থেকে আগেই নাম প্রত্যাহার করে নিয়েছে ওমান ও শ্রীলঙ্কা। র‌্যাংকিংয়ের নিচে থাকা আফগানিস্তান, কাতার কিংবা কাজাখস্তানের বিপক্ষে খেললে নিজেদের উন্নতি সেভাবে হবে না। তাই রাওয়ালপিন্ডি না যাওয়াকেই শ্রেয় মনে করছেন হকি কর্মকর্তারা।
এর ওপর যুক্ত রয়েছে নিরাপত্তাহীনতা। হকি ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল এহসান রানা বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন, ‘যদি সমমানের দল না খেলে তাহলে পাকিস্তান গিয়ে কী লাভ। নিচু সারির দলের সঙ্গে খেলে তেমন উন্নতি হবে না। নিরাপত্তাজনিত কারণ তো আছেই। এছাড়া খেলোয়াড়রাও বেশ ক্লান্ত। তারা খেলতে যেতে চাইছে না। সবকিছু মিলিয়ে আমরা পাকিস্তান সফর বাতিল করেছি।’

হকি ফেডারেশনের ওয়ার্কিং সভায় আরও দুটি সিদ্ধান্ত হয়েছে। আগামী ২৫ সেপ্টেম্বর থেকে আটটি বিভাগীয় দল নিয়ে মহিলাদের প্রতিযোগিতা হবে। এছাড়া গত ৭ জুন হকি লিগের মোহামেডান-মেরিনার্সের অমীমাংসিত ম্যাচটি নিয়ে লিগ কমিটিকে আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

/টিএ/এফআইআর/এমওএফ/

লাইভ

টপ