বিশ্রাম চান না অ্যান্ডারসন

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২২:৫১, সেপ্টেম্বর ১২, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২২:৫১, সেপ্টেম্বর ১২, ২০১৮

জেমস অ্যান্ডারসনগ্লেন ম্যাকগ্রাকে সরিয়ে টেস্টের সর্বোচ্চ উইকেট শিকারি বোলার হয়েছেন জেমস অ্যান্ডারসন। ভারতের বিপক্ষে ঘরের মাঠের টেস্ট সিরিজে চমৎকার পারফরম্যান্সের পর এখন সামনে চোখ রাখছেন এই পেসার। শ্রীলঙ্কা সফরের টেস্ট দলেও থাকতে চান তিনি।

ওভাল টেস্টে মোহাম্মদ সামির স্টাম্প উড়িয়ে নিজের উইকেট সংখ্যা ৫৬৪-তে নিয়ে যান অ্যান্ডারসন। তাতে পরিণত হন টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট পাওয়া পেসারে। ম্যাকগ্রাকে সরিয়ে নতুন উচ্চতায় ওঠা ইংলিশ পেসার ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজে পেয়েছেন ২৪ উইকেট। গ্রীষ্মের হোম সিরিজের পারফরম্যান্সের পর শোনা যাচ্ছে তাকে ও আরেক পেসার স্টুয়ার্ট ব্রডকে সামনের শ্রীলঙ্কা সফরে বিশ্রাম দেওয়ার পরিকল্পনা ইংল্যান্ডের।

যদিও ৬ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া ওই সিরিজের আগে নিজেদের ভালোভাবে গুছিয়ে নিতে পারবেন বলেই বিশ্বাস অ্যান্ডারসনের। কব্জির হাড় ভেঙে যাওয়ায় ব্রড বল করতে পারেননি পঞ্চম দিনে। তাই তাকেও বিশ্রাম দেওয়ার পরিকল্পনা ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি)। তাছাড়া ৩৬ পেরিয়ে যাওয়া অ্যান্ডারসনকে ভবিষ্যতে ফিট পেতে এই সফর থেকে বাইরে রাখতে চাইছে ইংল্যান্ড।

কিন্তু নির্বাচকদের অন্য বার্তাই দিয়েছেন অ্যান্ডারসন। শ্রীলঙ্কা সফরে যেন বিশ্রাম না দেওয়া হয়, সেটাই সংবাদ সম্মেলনে জানিয়েছেন ইংলিশ পেসার। অ্যান্ডারসন বলেছেন, ‘আমি ও স্টুয়ার্ট (ব্রড) সাদা বলের ক্রিকেট খেলছি না, তাই নিজেদের সঠিক জায়গায় আনতে আমরা অনেকটা সময় পাবো। সামনের চ্যালেঞ্জের জন্য শারীরিকভাবেও ভালো জায়গায় নিতে পারব নিজেদের।’ সঙ্গে যোগ করেছেন, ‘আমার মনে হয় প্রস্তুতির জন্য টেস্ট সিরিজ শুরুর আগে অনেকটা সময় পাবো নিজের শারীরিক অবস্থা ঠিক করতে।’

চমৎকার একটি সিরিজ কাটানোর উদাহরণ টেনে এই পেসার বলেছেন, ‘পাঁচ ম্যাচের সিরিজে আমাদের নিয়ে প্রশ্ন ছিল: বোলাররা কি ঠিকঠাক কাজ করতে পারবে? আমাদের কি বিশ্রামের দরকার হবে কিংবা ইনজুরিতে পড়ব? এবং আমরা সবকিছু ভালোভাবে সম্পন্ন করেছি। নিজেদের কঠোর পরিশ্রমের জন্য আমরা গর্বিত।’ ক্রিকইনফো

/কেআর/

লাইভ

টপ