অবশেষে এনরিকের স্পেন দলে আলবা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৯:১৯, নভেম্বর ০৮, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৯:২০, নভেম্বর ০৮, ২০১৮

জোর্দি আলবাস্পেন দলের নিয়মিত সদস্য ছিলেন তিনি। তাছাড়া বার্সেলোনার জার্সিতেও কাটাচ্ছেন ক্যারিয়ারের সেরা সময়। এরপরও লুই এনরিকের স্পেন দলে জায়গা হচ্ছিল না জোর্দি আলবার। অবশেষে বার্সেলোনার সাবেক কোচ এনরিকের জাতীয় দলে সুযোগ মিললো এই ফুলব্যাকের।

উয়েফা নেশনস লিগে ক্রোয়েশিয়া ও বসনিয়া-হার্জেগোভিনার বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য ২৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন লুই এনরিকে। ১৫ নভেম্বর ক্রোয়েশিয়ার মাঠে নেশনস লিগ খেলার দুই দিন পর ঘরের মাঠে বসনিয়া-হার্জেগোভিনার মুখোমুখি হবে লা রোজা। এই ম্যাচ দুটির জন্য আলবাকে দলে নিয়েছেন এনরিকে। জুলেন লোপেতেগির জায়গায় তিনি দায়িত্ব নেওয়ার পর দুইবার দল ঘোষণা করলেও উপেক্ষিত ছিলেন বার্সেলোনা লেফটব্যাক।

এ নিয়ে ব্যাপক আলোচনা হওয়ার পর সামনের দুই ম্যাচের তাকে দলে নিয়েছেন এনরিকে। বার্সেলোনার সাবেক এই কোচের ঘোষিত স্কোয়াড চমকে ভরা। ফর্মের তুঙ্গে থাকা বরুশিয়া ডর্টমুন্ড ফরোয়ার্ড পাকো আলকাসেরকে বাদ দিয়েছেন তিনি। আগের আন্তর্জাতিক ফুটবল বিরতিতে ওয়েলস ও ইংল্যান্ডের বিপক্ষে তিনবার লক্ষ্যভেদ করেছিলেন আলকাসের। বুন্দেসলিগায় ডর্টমুন্ডের জার্সিতে ৫ ম্যাচে ৭ গোল করেও এনরিকের দল থেকে বাদ পড়েছেন এই ফরোয়ার্ড।

জায়গা হয়নি চেলসি লেফটব্যাক মার্কো আলোন্সো ও রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার নাচোর। তবে এনরিকে যো্গ করেছেন দুই নতুন মুখ- এস্পানিওল ডিফেন্ডার মারিও হেরমোসো ও সেল্তা ভিগো মিডফিল্ডার ব্রাইস মেন্দেসকে। এছাড়া ২০১৬ সালের পর আবারও লা রোজা স্কোয়াডে ফিরেছেন পাবলো ফোরনালস ও ডিয়েগো ইয়োরেন্তে।

স্কোয়াড:

গোলরক্ষক: দাভিদ দে গেয়া, কেপা আরিজাবালাগা, পাউ লোপেস; ডিফেন্ডার: জনি ওতো, চেসার আসপিলিকুয়েতা, ডিয়েগো ইয়োরেন্তে, সের্হিয়ো রামোস, মারিও হেরমোসো, ইনিগো মার্তিনেস, জো লুইস, জোর্দি আলবা; মিডফিল্ডার: সের্হিয়ো বুশকেৎস, পাবলো ফোরনালস, ব্রাইস মেন্দেস, সের্হি রবের্তো, সাউল নিগেস, দানি সেবালোস, ইসকো, রোদ্রি; ফরোয়ার্ড: সুসো, রোদ্রিগো, ইয়াগো আসপাস, আলভারো মোরাতা, মার্কো আসেনসিও।

/কেআর/

লাইভ

টপ