কোহলির ‘ভারত ছাড়’ মন্তব্যে বিতর্কের ঝড়

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২১:৩৫, নভেম্বর ০৮, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২১:৪৫, নভেম্বর ০৮, ২০১৮

ভারতীয় স্বাধীনতা সংগ্রামে ইতিহাস হয়ে আছে ‘ভারত ছাড়’ আন্দোলন। ব্রিটিশদের বিরুদ্ধে শ্বেতাঙ্গ বিরোধী মনোভাব থেকে উৎপত্তি হয়েছিলো এমন আন্দোলনের। অথচ স্বাধীন ভারতে তেমনই ‘ভারত ছাড়' মনোভাবের প্রকাশ ঘটিয়ে বিতর্কের কেন্দ্রতে এখন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি!

ঘটনার বিষয় বস্তু অবশ্য এক নয়। কী এমন বলেছিলেন ভারতীয় অধিনায়ক? সোমবার নিজের মোবাইল অ্যাপসের উন্মোচন করতে গিয়ে এক ভক্তের প্রশ্নের জবাবে বিতর্কিত সেই মন্তব্যটি করেন কোহলি। যার ভিডিও রেকর্ডিং সোশ্যাল মিডিয়াতে ঘুরে বেড়াচ্ছে নিয়মিত। এক ভক্তের প্রশ্নের জবাবে তিনি বলেছেন, ‘আমার মনে হয় না আপনার ভারতে থাকা উচিত, আপনার অন্য কোথাও থাকা উচিত।’

সেই ভক্ত বলেছিলেন, ‘কোহলি ওভার রেটেড ব্যাটসম্যান। তাই ইংল্যান্ড ও অস্ট্রেলীয় ব্যাটসম্যানদের খেলা উপভোগ করি ভারতীয় ব্যাটসম্যানদের চেয়ে।’ এর জবাব দিতে গিয়েই কোহলি এমন মন্তব্য করেন।

কোহলি এমন মন্তব্য করে ফেললেও নিজের অতীত ঘটনা হয়তো মনে রাখেননি। নিজের বিয়েটা ভারতে না করে চুপিচুপি সেরে ফেলেছেন ইতালিতে। স্বাভাবিকভাবেই সমালোচনার বাণটা প্রস্তুত ছিলো তার জন্যে। সোশ্যাল মিডিয়ায় ট্রলের আর উপহাসের লক্ষ্যতে পরিণত হতে সময় নেননি। কেউ কেউ তার ক্যারিয়ারের শুরুর দিকে একটা ভিডিও পোস্ট দিয়েছেন। যেখানে কোহলিকে বলতে দেখা গেছে, ‘আমার প্রিয় ক্রিকেটার হার্শেল গিবস।’ সেই ভিডিওটি পোস্ট দিয়ে কোহলিকে স্মরণ করে দেওয়া হয়েছে তার অতীত ইতিহাস।-বিবিসি।

/এফআইআর/

লাইভ

টপ