লিভারপুল ‘মেশিন’ থামাবেন পিএসজি কোচ

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২০:১৯, নভেম্বর ২৮, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২০:৩৬, নভেম্বর ২৮, ২০১৮

মোহাম্মদ সালাহকেই বেশি ভয় পিএসজিরলিভারপুলে ভয় থাকাটা স্বাভাবিক, অ্যানফিল্ডে তাদের বিপক্ষে হেরেই যে এবারের চ্যাম্পিয়নস লিগ শুরু হয়েছিল প্যারিস সেন্ত জার্মেইয়ের। এবার পার্ক দে প্রিন্সেসে ইংলিশ ক্লাবটির মুখোমুখি ফরাসি চ্যাম্পিয়নরা। ঘরের মাঠের লড়াইয়ে লিভারপুলকে ‘মেশিন’ হিসেবে উল্লেখ করলেও তাদের থামাতে পারবে বলে বিশ্বাস পিএসজি কোচ থোমাস টুখেলের।

চলতি মৌসুমেও ইয়ুর্গেন ক্লপের অধীনে দারুণ সময় কাটাচ্ছে লিভারপুল। যদিও অ্যাওয়ে ম্যাচে খুব ভুগতে হচ্ছে তাদের, বিশেষ করে চ্যাম্পিয়নস লিগে। ইউরোপিয়ান প্রতিযোগিতাটির টানা চার অ্যাওয়ে ম্যাচে হারের তিক্ততা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে অলরেডদের। প্যারিস সফরে তাই তাদের জন্য অপেক্ষা করছে বিশাল পরীক্ষা।

চ্যাম্পিয়নস লিগের ‘সি’ গ্রুপের লড়াই জমজমাট। নাপোলি ও লিভারপুল ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকলেও তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে পিএসজি (৫) ও রেড স্টার বেলগ্রেড (৪)। চার দলেরই সুযোগ আছে নকআউট পর্বে নাম লেখানোর।

বুধবার রাতের ম্যাচে একটা দিক থেকে সুবিধাজনক জায়গায় থাকার কথা পিএসজির। ম্যাচটি তাদের মাঠে এবং লিভারপুলের অ্যাওয়ে ম্যাচের ‘জুজু’। যদিও ক্লপের দলকে সমীহ করছেন পিএসজি কোচ। টুখেল বলেছেন, ‘সবমিলিয়ে তাদের পারফরম্যান্সে আমি মোটেও অবাক নই। ইয়ুর্গেন (ক্লপ) দারুণ কাজ করছে, ও দারুণ এক কোচ, যেটা আমরা (লিভারপুলে) তার সাড়ে তিন বছরের অর্জনে দেখেছি। সে তার চমৎকার কাজ দিয়ে প্রতি বছরই মেশিন মাঠে নামিয়েছে।’

রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে আগের অ্যাওয়ে ম্যাচে ২-০ গোলে হেরেছিল লিভারপুল। প্যারিসে অবশ্য অন্য লিভারপুলকে দেখছেন তিনি। প্রতিপক্ষের এত প্রশংসা ঝরালেও নিজেদের সামর্থ্যে পূর্ণ বিশ্বাস আছে টুখেলের। লিভারপুলকে আটকানোর ছক ইতিমধ্যে কষে রেখেছেন তিনি, ‘আমরা পুরোপুরি আত্মবিশ্বাসী। আমাদের কাছে অস্ত্র আছে, প্রতিভা আছে এবং সব ধরনের গুণমান আছে, যা দিয়ে এই ম্যাচটা নিজেদের করে নেওয়া যায়।’ গোল ডটকম

/কেআর/

লাইভ

টপ