সালাহর হ্যাটট্রিকে শীর্ষে লিভারপুল, জয়ে ফিরেছে ম্যানইউ

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২৩:০২, ডিসেম্বর ০৮, ২০১৮ | সর্বশেষ আপডেট : ২৩:১১, ডিসেম্বর ০৮, ২০১৮

হ্যাটট্রিক হিরো সালাহগত মৌসুমের জ্বলন্ত মোহাম্মদ সালাহকে ফিরে পাওয়া গেল শনিবার। বোর্নমাউথের মাঠে তার হ্যাটট্রিকে ৪-০ গোলে জিতেছে লিভারপুল। আর এই জয় অন্তত কয়েক ঘণ্টার জন্য প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষে রাখল তাদের। এদিকে চার ম্যাচের জয়খরা ম্যানচেস্টার ইউনাইটেড কাটিয়েছে ফুলহ্যামের বিপক্ষে।

ভাইটালিটি স্টেডিয়ামে বিকালের ম্যাচে সালাহর দুরন্ত পারফরম্যান্সে উড়ে গেছে বোর্নমাউথ। এই জয়ে ১৬ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে টেবিলের এক নম্বরে তারা। এই জায়গাটি তাদের নিশ্চিত হচ্ছে না ম্যানসিটি ও চেলসির লড়াই শেষ হওয়ার আগে। এক ম্যাচ কম খেলে ৪১ পয়েন্ট পাওয়া ম্যানসিটি জিতলেই আবার জায়গাটি ছেড়ে দিতে হবে লিভারপুলকে।

শীর্ষস্থান অনিশ্চিত থাকলেও যে লিভারপুল কিছুটা স্বস্তিতে আছে সেটা বলার অবকাশ রাখে না। আর চাপ নিয়েই স্ট্যামফোর্ড ব্রিজে ব্লুদের মুখোমুখি হবে সিটিজেনরা।

২৫ মিনিটে বিতর্কের জন্ম দিয়ে লিভারপুলকে এগিয়ে দেন সালাহ। ফিরমিনোর শট বোর্নমাউথ গোলরক্ষক প্রতিহত করার আগে অফসাইডে ছিলেন তিনি। ১০ গজ দূর থেকে ফিরতি শটে আসমির বেগোভিচকে পরাস্ত করেন মিশরীয় তারকা।

দ্বিতীয়ার্ধে ফেরার তৃতীয় মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সালাহ। ৬৮ মিনিটে স্টিভ কুকের আত্মঘাতী গোলে হয় ৩-০। লিভারপুলের জার্সিতে সালাহ দ্বিতীয় হ্যাটট্রিক পূর্ণ করেন ৭৭ মিনিটে। ২০১৪ সালে লুই সুয়ারেসের পর ক্লাবটির প্রথম খেলোয়াড় হিসেবে প্রতিপক্ষের মাঠে হ্যাটট্রিক করলেন তিনি। লিগে এনিয়ে ১০ গোল করলেন গত মৌসুমের সেরা খেলোয়াড়।

বিরতির আগে লুকাকু করেন তৃতীয় গোলটানা চার ম্যাচ ধরে জয়ের স্বাদ না পাওয়া ম্যানইউ হেসে মাঠ ছেড়েছে এদিন। ওল্ড ট্র্যাফোর্ডে তারা ফুলহ্যামকে উড়িয়ে দিয়েছে ৪-১ গোলে। এক হার ও তিন ড্রয়ের পর ইউনাইটেড এদিন জয়ের ভিত তৈরি করে প্রথমার্ধেই ৩ গোল করে।

১৩ মিনিটে দারুণ ড্রিবলিংয়ে প্রতিপক্ষের দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে এগিয়ে নেন রেড ডেভিলদের। হুয়ান মাতা ২৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। বিরতিতে যাওয়ার তিন মিনিট আগে চমৎকার কাউন্টার অ্যাটাকে মাতার অ্যাসিস্টে তৃতীয় গোল করেন রোমেলু লুকাকু।

৬৭ মিনিটে আবু বকর কামারা স্বাগতিকদের একটি গোল শোধ দেন। কিন্তু পরের মিনিটেই আন্দ্রে জাম্বো লাল কার্ড দেখলে ১০ জনের হয়ে যায় ফুলহ্যাম। এই সুযোগ নিতে ভুল করেনি ইউনাইটেড। খেলা শেষ হওয়ার ৮ মিনিট আগে চতুর্থবার অতিথিদের জালে বল পাঠান মার্কাস র‌্যাশফোর্ড।

১৬ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে ৮ থেকে পাঁচে উঠে এসেছে ম্যানইউ।

এদিকে আর্সেনাল ঘাম ঝরিয়ে জিতেছে হাডার্সফিল্ড টাউনের বিপক্ষে। শেষ দিকের গোলে জিতেছে তারা। ৮৩ মিনিটে লুকাস তোরেইরা করেন একমাত্র গোল। ১-০ গোলের এই জয়ে ১৬ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠে গেছে আর্সেনাল। ইএসপিএনএফসি

/এফএইচএম/

লাইভ

টপ