লিগে ম্যানসিটির প্রথম হার চেলসির কাছে

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০১:৪৯, ডিসেম্বর ০৯, ২০১৮ | সর্বশেষ আপডেট : ০২:৪৩, ডিসেম্বর ০৯, ২০১৮

এন’গোলো কাঁতের গোল উদযাপনআগের ম্যাচে উলভারহ্যাম্পটনের কাছে হেরে চাপে ছিল চেলসি। অন্যদিকে ১৫ ম্যাচ অজেয় থেকে আত্মবিশ্বাস নিয়ে মাঠে নেমেছিল ম্যানচেস্টার সিটি। ছোট্ট একটা চাপ তাদেরও ছিল- লিভারপুলের কাছ থেকে ঘণ্টাখানেক আগে হারানো শীর্ষস্থান ফিরে পাওয়ার। কিন্তু চেলসির কাছে এই ইংলিশ প্রিমিয়ার লিগ মৌসুমের প্রথম হারে এক নম্বর আসনটি পুনরুদ্ধার সম্ভব হলো না সিটিজেনদের।

লিগের এই মৌসুমে প্রথমবার কোনও পয়েন্ট ছাড়াই ম্যাচ শেষ করতে হলো ম্যানসিটিকে। পেপ গার্দিওলার দলকে ২-০ গোলে হারাল চেলসি। এতে ১৬ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে তারা। আর ৪১ পয়েন্ট নিয়ে দুইয়ে থাকতে হলো ম্যানসিটিকে। তাদের চেয়ে এক পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষে লিভারপুল (৪২)।

দারুণ ফর্মে থেকে স্টামফোর্ড ব্রিজে গিয়েছিল ম্যানসিটি। প্রতিপক্ষের জালে ৪৫ গোল করার বিপরীতে তারা খেয়েছে মাত্র ৯ গোল! তুখোড় আক্রমণভাগে সাজানো দলটি চেলসির দুর্বার রক্ষণভাগে ফাটল ধরাতে তো পারলোই না, হেরেই গোল দুই গোলের ব্যবধানে।

প্রথমার্ধের শেষ সময়ে উচ্ছ্বাসে মাতে চেলসি। ৪৫ মিনিটে এডেন হ্যাজার্ডের বানিয়ে দেওয়া বলে গোল করেন এন’গোলে কাঁতে। ফরাসি মিডফিল্ডারের রকেট গতির শট ঠেকাতে পারেননি এদারসন। দ্বিতীয়ার্ধে দুরন্ত হেডে জালে বল পাঠিয়ে ম্যানসিটির ফেরার সব আশা শেষ করে দেন দাভিদ ‍লুইজ। হ্যাজার্ডে কর্নার কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন তিনি ৭৬ মিনিটে।

খেলা শেষ হওয়ার ৪ মিনিট আগে চেলসি গোল ব্যবধান ৩-০ করতে পারতো। কিন্তু পেদ্রোর ক্রস তেকে রস বার্কলের হেড লক্ষ্যভ্রষ্ট হয়। ব্যবধান না বাড়লেও জয়ের আনন্দ নিয়েই মাঠ ছেড়েছে ব্লুরা। গোল ডটকম

/এফএইচএম/

লাইভ

টপ