পার্থে সমানে সমান লড়াই

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৬:৪৬, ডিসেম্বর ১৬, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৬:৫৩, ডিসেম্বর ১৬, ২০১৮

পার্থে দ্বিতীয় টেস্টে সমানে সমান লড়ছে অস্ট্রেলিয়া ও ভারত। প্রথম ইনিংসে ভারতকে তৃতীয় দিনের শুরুতে খুব বেশি দূর এগোতে দেননি অজি পেসাররা। প্রথম ইনিংসে তাদের অলআউট করে দিয়েছে ২৮৩ রানে। অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে ৪৩ রানে এগিয়ে থেকে ব্যাট করতে নামলেও তাদের পরীক্ষায় ফেলছে ভারতীয় বোলাররা। তৃতীয় দিন শেষে তাদের স্কোর ৪ উইকেটে ১৩২ রান। অজিদের লিড দাঁড়িয়েছে ১৭৫ রানে।

৩ উইকেটে ১৭২ রানে আগের দিন শেষ করা ভারত এদিন শুরুতেই হারায় ৫১ রানে ক্রিজে থাকা আজিঙ্কা রাহানেকে। তার বিদায়ের পর শুধু কোহলির দৃঢ়তাতেই স্কোরবোর্ড সমৃদ্ধ করতে পারে ভারত। কোহলি ১২৩ রানে বিদায় নিলে তাদের প্রথম ইনিংস আর বেশি দূর যায়নি। গুটিয়ে যায় ২৮৩ রানে।

পেসারদের পিচে ৫ উইকেট নেন নাথান লায়ন। দুটি করে নিয়েছেন মিচেল স্টার্ক ও হ্যাজেলউড।

দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে অস্ট্রেলিয়া দেখে শুনেই ব্যাট করেছিলো। দুই ওপেনার জমে যাওয়ার আগেই রিটায়ার্ড হয়ে ফিরে গেছেন অ্যারন ফিঞ্চ। ১৩তম ওভারে তিনি সাজঘরে ফিরলে নামেন খাজা। মোহাম্মদ সামির বল তার ডানহাতের তর্জনিতে লাগলে সঙ্গে সঙ্গে ব্যথা নিয়ে বের হয়ে যান ফিঞ্চ। বাকি সময় আর ব্যাট করতে পারেননি। এর কিছুক্ষণ পর হ্যারিসকে  বোল্ড করেন বুমরাহ। শন মার্শ আর হ্যান্ডসকম্বও ফিরে গেছেন থিতু না হয়ে।

শেষ দিকে ট্র্যাভিস হেডকে সামি বিদায় দিলে কিছুটা চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া। লিড বাড়িয়ে নিতে অপরপ্রান্তে লড়াই করছেন উসমান খাজা। ব্যাট করছেন ৪১ রানে। তার সঙ্গে ৮ রানে ব্যাট করছেন অধিনায়ক টিম পেইন।

/এফআইআর/

লাইভ

টপ