স্প্যানিশ কাপে লেভান্তের কাছে বার্সার হার

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১০:২৪, জানুয়ারি ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১০:২৬, জানুয়ারি ১১, ২০১৯

কোপা দেল রেতে বার্সার বিপক্ষে গোল উদযাপন লেভান্তেরটানা পঞ্চম কোপা দেল রে শিরোপা জয়ের মিশনে হোঁচট খেল বার্সেলোনা। শেষ ষোলোর প্রথম লেগে লেভান্তের মাঠে তারা হেরেছে ২-১ গোলে।

গত চারবারের চ্যাম্পিয়নরা এদিন লিওনেল মেসি ও লুইস সুয়ারেসসহ নিয়মিত দলের বেশ কয়েকজনকে বিশ্রাম দিয়েছিল। মাত্র চার মিনিটে তাদের পেছনে ফেলে স্বাগতিকরা। ফ্রি কিক থেকে এরিক কাবাকোর হেডে লক্ষ্যভেদ করে লেভান্তে। রিয়াল মাদ্রিদ থেকে ধারে খেলা বোরহা মায়োরাল ১৮ মিনিটে দ্বিগুণ ব্যবধানে এগিয়ে দেন তাদের।

বদলি নেমে হোসে লুইস মোরালেস তৃতীয় গোলের সুবর্ণ সুযোগ নষ্ট করেন। কিন্তু কাতালান জায়ান্টদের স্বস্তি এনে দেয় শেষ দিকের এক পেনাল্টি। স্বাগতিকদের বক্সের মধ্যে দেনিস সুয়ারেস ফাউল হলে ৮৫ মিনিটে স্পট কিক থেকে গোল করেন ফিলিপ্পে কৌতিনিয়ো। আগামী বৃহস্পতিবার ন্যু ক্যাম্পে দ্বিতীয় লেগে মুখোমুখি হবে দুই দল।

লেভান্তের মাঠে আগের দুইবার ভিন্ন অভিজ্ঞতা হয়েছিল বার্সার। গত লা লিগা মৌসুমে ৫-৪ গোলে হারের পর সবশেষ ডিসেম্বরে মেসির হ্যাটট্রিকে ৫-০ গোলে জেতে তারা। এবার তার অভাব বেশ ভালোভাবে টের পেল দলটি।

শুধু মেসি-সুয়ারেস নয়। দলে ছিলেন না ইভান রাকিতিচ, জেরার্দ পিকে ও জোর্দি আলবা। যদিও ম্যাচের শুরু থেকে খেলেছেন উসমান দেম্বেলে, আরতুরো ভিদাল ও সের্হিয়ো বুশকেৎস।

প্রথমার্ধে লেভান্তের দারুণ শুরু পর বার্সার ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ম্যালকম দুটি সুযোগ নষ্ট করেন। দ্বিতীয়ার্ধে স্বাগতিকদের রক্ষণ এলোমেলো করে এগোলেও লক্ষ্যে শট নিতে ব্যর্থ হন দেম্বেলে। গোল ডটকম, ইএসপিএনএফসি

/এফএইচএম/

লাইভ

টপ