X
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪
৫ চৈত্র ১৪৩০

সিলেট সিক্সার্সে ওয়ার্নার-নাটক!

রবিউল ইসলাম, সিলেট থেকে
১৭ জানুয়ারি ২০১৯, ২১:০৩আপডেট : ১৮ জানুয়ারি ২০১৯, ১৭:২৫

ডেভিড ওয়ার্নার পরিস্থিতি বুঝে নিয়ম পাল্টানোর ‘নিয়ম’ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নতুন নয়। এই তো এবারের আসরেই বিদেশি খেলোয়াড় দলে নেওয়ার নতুন নিয়ম প্রবর্তন হয় শুরুর ঠিক আগমুহূর্তে। কুড়ি ওভারের প্রতিযোগিতাটির মতো কোনও কোনও ফ্র্যাঞ্চাইজির তথ্য-উপাত্তেও থাকে নানাবিধ জটিলতা। তেমনই এক পরিস্থিতি তৈরি করেছে সিলেট সিক্সার্স। বিষয়, ডেভিড ওয়ার্নারের বিপিএলে থাকা না থাকা।

বৃহস্পতিবার সারাদিনই আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন সিলেট অধিনায়ক। বাঁহাতি ব্যাটসম্যান হয়ে ডান হাতে ক্রিস গেইলকে ওভাবে চার-ছক্কা মারলে আলোচনা হবেই, কিন্তু সেসব ছাপিয়ে যায় ওয়ার্নারের চলে যাওয়ার খবরে। তবে এই আলোচনা থামিয়ে দিতে পারতেন সিলেট সিক্সার্স কর্তৃপক্ষ। কিন্তু তা না করে ওয়ার্নারের ইস্যু জটিল করে তুলেছে।

চোট নিয়ে ওয়ার্নার চলে যাচ্ছেন অস্ট্রেলিয়ায়। ফিরে যাওয়ার আগে তার আরও দুই ম্যাচ খেলার কথা। কিন্তু বিষয়টা শুধু চোটজনিত, নাকি সিলেটের সঙ্গে চুক্তি হওয়া সব ম্যাচ খেলেই অস্ট্রেলিয়ান ওপেনার দেশে ফিরে যাচ্ছেন- প্রশ্ন দানা বাঁধে ক্রমশও। বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত অপেক্ষা করেও পাওয়া যায়নি উত্তর।

বল টেম্পারিং কেলেঙ্কারিতে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হওয়া ওয়ার্নারের সাজা শেষ হতে আর কিছুদিন বাকি। ফর্মে থেকেই আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার লক্ষ্যে বিপিএলে নাম লিখিয়েছেন অস্ট্রেলিয়ার এই তারকা ব্যাটসম্যান। কিন্তু বিপিএলের মাঝখানেই কনুইয়ের পুরনো চোটে চলে যেতে হচ্ছে তাকে। ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) থেকে এই তথ্য পাওয়া গেলেও সিলেট কর্তৃপক্ষ নীরব। বিভ্রান্তিকর তথ্য দিয়ে বিষয়টিকে জটিল করে ফেলেছে এই ফ্র্যাঞ্চাইজি।

তাদের মিডিয়া ম্যানেজার তামজিদ উল ইসলাম কানন বৃহস্পতিবার সকালে বলেছিলেন, ‘চোট থাকলেও ওয়ার্নারের দেশে ফেরার সিদ্ধান্ত এখনও হয়নি। বিকেল ৫টায় ওয়ার্নারের ব্যাপারে বিস্তারিত জানা যাবে।’ সিলেটের মিডিয়া ম্যানেজারের এই মন্তব্যের আগেই কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়ে দিয়েছে ওয়ার্নারের দেশে ফেরার কথা।

তবু তাদের কাছ থেকে নিশ্চিত তথ্য পাওয়ার আশায় বিকেল পর্যন্ত সংবাদমাধ্যমের অপেক্ষা। সকাল গড়িয়ে দুপুর, দুপুর গড়িয়ে বিকেল, তবু শেষ হয়নি অপেক্ষা। বিকেল ৫টায় টিম হোটেলে গিয়ে জানা গেল নির্ধারিত সংবাদ সম্মেলন হচ্ছে না। কেন হচ্ছে না, এর ব্যাখ্যাও দিতে পারেনি সিলেট সিক্সার্সের মিডিয়া ম্যানেজার। তবে পরে সংবাদ সম্মেলন না হওয়ার কারণ হিসেবে যা জানা গেছে, সেটা চরম বিস্ময়কর। সিলেট সিক্সার্সের সিইও ইয়াসির ওবায়েদের সঙ্গে নাকি টিম ম্যানেজমেন্ট যোগাযোগ করতে পারছে না!

টিম ম্যানেজমেন্টের একটি সূত্র থেকে জানা গেছে, সিলেট সিক্সার্সের টিম ম্যানেজমেন্ট ইয়াসির ওবায়েদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পায়নি। যে কারণে নির্ধারিত সংবাদ সম্মেলনটি বাতিল করা হয়েছে। অন্য সবার মতোই সিলেট সিক্সার্সের টিম ম্যানেজমেন্ট নিজেরাও তাই ওয়ার্নার ইস্যুতে ধোঁয়াশায়। জটিল পরিস্থিতিতে স্পষ্ট হয়ে ধরা দিচ্ছে একটি প্রশ্ন- সত্যিই কি সিলেটের সঙ্গে সব ম্যাচ খেলার চুক্তি করেছিলেন ওয়ার্নার, নাকি ৭ ম্যাচ খেলেই ফিরে যাওয়ার কথা অস্ট্রেলিয়ান এই ক্রিকেটারের?

যদিও ওয়ার্নারকে অন্তর্ভুক্ত করার পর ইয়াসির ওবায়েদ সংবাদমাধ্যমকে বলেছিলেন, ‘ওয়ার্নারকে দলে নিতে পেরে আমরা দারুণ খুশি। সব ম্যাচেই তিনি থাকবেন। এজন্য আমরা আরও বেশি খুশি।’ কিন্তু তার চোট নিয়ে দেশে ফিরে যাওয়ার খবর ও সিলেটের সংবাদ সম্মেলন বাতিল করায় অন্য নাটকের ইঙ্গিতই দিচ্ছে।

যাকে নিয়ে আলোচনা, সেই ওয়ার্নার কিন্তু নির্লিপ্ত। বিকেল ৫টার দিকে টিম হোটেলের সুইমিং পুলে বেশ খানিক সময় কাটিয়ে হাসি মুখে চলে যান নিজের রুমে। সংবাদকর্মীদের ভিড় দেখেও তার মধ্যে তেমন কোনও জড়তা খুঁজে পাওয়া যায়নি। তার মুখের চওড়া হাসিতে ফুটে ওঠে অন্তত তার দিক থেকে সবকিছু ঠিকই আছে।

ওয়ার্নারের চলে যাওয়া নিয়ে যখন আলোচনা হচ্ছে, তখনই আসে নতুন খবর। সিলেট সিক্সার্স ঘাটতি পুষিয়ে নিতে উড়িয়ে আনছে জেসন রয়কে। ফ্র্যাঞ্চাইজি থেকে এ ব্যাপারে কোনও কিছু জানা না গেলেও ইংলিশ কাউন্টি ক্লাব সারের অফিসিয়াল ওয়েবসাইটে বলা হয়েছে এমনটাই।

ইংলিশ কাউন্টি ক্লাবের ওয়েবসাইটে জানানো হয়েছে, বৃহস্পতিবার রাতেই ঢাকার বিমান ধরছেন জেসন রয়। তার সঙ্গে আপাতত গ্রুপ পর্বের ম্যাচ পর্যন্ত খেলার চুক্তি থাকলেও অবস্থা বিবেচনায় এলিমিনেটর, কোয়ালিফায়ার ও ফাইনালে চুক্তি নবায়ন করবে সিলেট।

/আরআই/কেআর/
সম্পর্কিত
সর্বশেষ খবর
‘বিএনপি নির্বাচন বানচাল করতে চেয়েছিল, আ.লীগ তা ব্যর্থ করে দিয়েছে’
‘বিএনপি নির্বাচন বানচাল করতে চেয়েছিল, আ.লীগ তা ব্যর্থ করে দিয়েছে’
রাজধানীতে মুষলধারে বৃষ্টি, কমেছে তাপমাত্রা
রাজধানীতে মুষলধারে বৃষ্টি, কমেছে তাপমাত্রা
‘এখন দেখছি মরে গেলে লাশেরও নিরাপত্তা নেই’
কঙ্কাল চুরির পর বিক্ষুব্ধ স্বজন বললেন‘এখন দেখছি মরে গেলে লাশেরও নিরাপত্তা নেই’
চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা: আসামিদের মৃত্যুদণ্ড চেয়েছে রাষ্ট্রপক্ষ
চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা: আসামিদের মৃত্যুদণ্ড চেয়েছে রাষ্ট্রপক্ষ
সর্বাধিক পঠিত
দিন দিন নাবিকদের সঙ্গে কঠোর আচরণ করছে দস্যুরা
দিন দিন নাবিকদের সঙ্গে কঠোর আচরণ করছে দস্যুরা
সুইডেনের রাজকন্যার জন্য দুটি হেলিপ্যাড নির্মাণ, ৫০০ স্থানে থাকবে পুলিশ
সুইডেনের রাজকন্যার জন্য দুটি হেলিপ্যাড নির্মাণ, ৫০০ স্থানে থাকবে পুলিশ
অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তারা সাকিবকে আমার বাসায় নিয়ে আসেন: মেজর হাফিজ
অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তারা সাকিবকে আমার বাসায় নিয়ে আসেন: মেজর হাফিজ
সঞ্চয়ী হিসাবের অর্ধকোটি টাকা লোপাট করে আত্মগোপনে পোস্ট মাস্টার
সঞ্চয়ী হিসাবের অর্ধকোটি টাকা লোপাট করে আত্মগোপনে পোস্ট মাস্টার
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই