খুলনাকে হারিয়ে এলিমিনেটরে ঢাকা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৩৫, ফেব্রুয়ারি ০২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:১৫, ফেব্রুয়ারি ০২, ২০১৯

_B9I6286 (1)রাজশাহী কিংসকে টপকে সেরা চারে থেকে বিপিএলে পরের পর্ব নিশ্চিত করতে জয়ের বিকল্প ছিল না ঢাকা ডায়নামাইটসের সামনে। খুলনা টাইটানসের বিপক্ষে সেই আকাঙ্ক্ষিত সাফল্য পেল সাকিব আল হাসানরা। ৩১ বল হাতে রেখে ৬ উইকেটের জয়ে এলিমিনেটর নিশ্চিত করলো তিনবারের চ্যাম্পিয়নরা।

বিপিএলে লিগ পর্বের শেষ ম্যাচে ঢাকার চমৎকার বোলিংয়ে সুবিধা করতে পারেনি খুলনা। ৯ উইকেটে তারা করে ১২৩ রান। জবাবে ১৪.৫ ওভারে ৪ উইকেটে ১২৪ রান করে ঢাকা।

উপুল থারাঙ্গার সঙ্গে ওপেনিংয়ে নেমে ঝড় তোলেন সুনীল নারিন। মাত্র ২.৪ ওভারে ৪৩ রানের জুটি গড়ে ফিরে যান ঢাকার এই ওপেনার। ক্যারিবিয়ান ব্যাটসম্যান খেলেন ১৩ বলে ৩৫ রানের ইনিংস। দুটি চার ও চারটি ছয় মারেন নারিন।

ছোট লক্ষ্যে নেমে এরপর সাকিব (১) ও মিজানুর রহমান (০) দ্রুত বিদায় নেন। কিন্তু থারাঙ্গার ৩০ বলে ৪২ রানের ইনিংসে এই ধাক্কা কাটিয়ে ওঠে ঢাকা। চারটি চার ও দুটি ছয়ে শ্রীলঙ্কার এই ওপেনার হয়েছেন ম্যাচসেরা।

নুরুল হাসান ও কিয়েরন পোলার্ডের ৩৬ রানের অপরাজিত জুটি ঢাকাকে নিয়ে যায় জয়ের বন্দরে। নুরুল ২৭ ও পোলার্ড ৯ রানে অপরাজিত ছিলেন।

খুলনার পক্ষে মাহমুদউল্লাহ সর্বোচ্চ ২ উইকেট নেন।

১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে সবার উপরে রংপুর রাইডার্স। একই পয়েন্টে দ্বিতীয় স্থানে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। চিটাগং ভাইকিংস ১৪ পয়েন্ট নিয়ে তিনে, আর ১২ পয়েন্টে চারে ঢাকা।

আগামী সোমবার বেলা দেড়টায় এলিমিনেটরে মুখোমুখি হবে চিটাগং ও ঢাকা। সন্ধ্যা সাড়ে ৬টায় প্রথম কোয়ালিফায়ারে রংপুর মোকাবিলা করবে কুমিল্লাকে।

প্রথম কোয়ালিফায়ারে বিজয়ী দল সরাসরি টিকিট পাবে ৮ ফেব্রুয়ারির ফাইনালের, আর হেরে যাওয়া দল ৬ ফেব্রুয়ারি দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলবে এলিমিনেটর জয়ী দলের বিপক্ষে।

দল

ম্যাচ

জয়

হার

পয়েন্ট

নেট রানরেট

রংপুর রাইডার্স

১২

১৬

১.০১৮

কুমিল্লা ভিক্টোরিয়ান্স

১২

১৬

০.০৬৬

চিটাগং ভাইকিংস

১২

১৪

-০.২৯৩

ঢাকা ডায়নামাইটস

১২

১২

০.৯৭৪

রাজশাহী কিংস

১২

১২

-০.৫১৮

সিলেট সিক্সার্স

১২

১০

০.০৬৬

খুলনা টাইটানস

১২

১০

-১.২৫৯

/এফএইচএম/

লাইভ

টপ