চিটাগংকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখলো ঢাকা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৫৮, ফেব্রুয়ারি ০৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:০৬, ফেব্রুয়ারি ০৪, ২০১৯

বিপিএলে লিগ পর্বে দু’বারই মুশফিকুর রহিমদের কাছে হেরেছে ঢাকা ডায়নামাইটস। এলিমিনেটরে তাদের ৬ উইকেটে হারিয়ে প্রতিশোধ নিয়েছে সাকিব আল হাসানের দল। এই জয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলবে ঢাকা। যাদের ফাইনালে যাওয়ার আশা এখনও বেঁচে রইলো। আর এলিমিনেটর থেকেই বিদায় নিলো চিটাগং ভাইকিংস। 

টস জিতে চিটাগংয়ের স্কোরটা শেষ পর্যন্ত চ্যালেঞ্জিং হয়েছে মোসাদ্দেক হোসেনের ব্যাটে। সর্বোচ্চ ৩৫ বলে ৪০ রান করেন। শুরুতে ইয়াসির আলী ফিরে ফিরলে ওপেনার ডেলপোর্ট ঝড়ো গতিতে ব্যাট চালিয়ে সমৃদ্ধ স্কোরবোর্ডের সম্ভাবনা তৈরি করেছিলেন। ২৭ বলে ৩৬ রান করে ফেলা ডেলপোর্ট রান আউটে বিদায় নিলে পরের কেউ আর ঝড় তুলতে পারেননি। সুনিল নারিনের স্পিনে দ্রুত উইকেট পড়তে থাকে চিটাগংয়ের। ডেলপোর্টের পর ১৯ বলে ২৪ রান করা সাদমানকেও ফেরান নারিন। মুশফিককে ৮ রানে বোল্ড করেন ক্যারিবীয় এই স্পিনার।

বাকিরা নিয়মিত বিরতিতে সাজঘরে ফিরলে মোসাদ্দেক একা লড়াই চালিয়ে যান। শেষ ওভারে মোসাদ্দেক বিদায় নিলে ৮ উইকেটে ১৩৫ রান জমা হয় চিটাগংয়ের স্কোরবোর্ডে।  ঢাকার পক্ষে ১৫ রানে ৪ উইকেট নেন সুনিল নারিন।ম্যাচসেরাও হন তিনি।

জবাবে ওপেনার উপুল থারাঙ্গা ও সুনিল নারিনের ঝড়ো সূচনায় জয়ের ভিত গড়ে ঢাকা। বল হাতে প্রতিপক্ষকে ভোগানোর পর ব্যাট হাতেও দুরন্ত ছিলেন নারিন। ১৬ বলে ৬ চার ও ১ ছয়ে ৩১ রান করে ফেরেন তিনি। অধিনায়ক সাকিব অবশ্য ফিরেছেন শূন্য রানে। তবে অপরপ্রান্তে রয়ে সয়ে খেলেছেন ওপেনার থারাঙ্গা। ৪৩ বলে ৫১ রানে ফেরেন দলকে জয়ের কাছে পৌঁছে। মাঝে রনি তালুকদার ২০ রানের কার্যকরী ইনিংস খেলে বিদায় নিলে শেষ দিকে নুরুল হাসানের ধীর গতির অপরাজিত ২০ আর কিয়েরন পোলার্ডের অপরাজিত ৭ রানে জয় নিয়ে মাঠ ছাড়ে ঢাকা। তারা ১৬.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে।    

/এফআইআর/

লাইভ

টপ