রংপুরকে উড়িয়ে ফাইনালে কুমিল্লা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:১৫, ফেব্রুয়ারি ০৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:১৫, ফেব্রুয়ারি ০৪, ২০১৯

_B9I5562রংপুর রাইডার্সকে উড়িয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনালে উঠলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এভিন লুইসের ফিফটির পর শামসুর রহমানের ব্যাটিং ঝড়ে তারা ৮ উইকেটে প্রথম কোয়ালিফায়ার জিতেছে।

২০১৫ সালেও প্রথম কোয়ালিফায়ারে রংপুরকে উড়িয়ে ফাইনালে উঠেছিল কুমিল্লা। বিপিএলে অভিষেকের ওই বছরে তারা চ্যাম্পিয়ন হয় বরিশাল বুলসকে হারিয়ে। কিন্তু গতবার দ্বিতীয় কোয়ালিফায়ারে রংপুরের কাছে হারে কুমিল্লা। এবার তার শোধ নিয়ে দ্বিতীয় শিরোপার পথে আরও একধাপ এগিয়ে গেল ইমরুল কায়েসের দল।

সোমবার টস জিতে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৬৫ রান করে রংপুর। লক্ষ্যে নেমে ১৮.৫ ওভারে ২ উইকেটে ১৬৬ রান করে কুমিল্লা।

একটি করে চার ও ছয়ে বড় ইনিংসের আভাস দিয়েছিলেন তামিম ইকবাল। কিন্তু পঞ্চম ওভারে মাশরাফি মুর্তজার শিকার হন তিনি ১৭ রানে। এরপর আর পেছন ফিরে তাকায়নি কুমিল্লা। এনামুল হক বিজয় ও লুইসের ৯০ রানের জুটি সহজ জয়ের ভিত গড়ে দেয়।

এনামুল ১৬তম ওভারের প্রথম বলে শফিউল ইসলামের কাছে বোল্ড হন। ৩২ বলে দুটি করে চার ও ছয়ে ৩৯ রান করেন তিনি। লুইসকে নিয়ে শামসুরের অপরাজিত ৪১ রানের জুটিতে জয় নিশ্চিত হয় কুমিল্লার।

৫৩ বলে ৫ চার ও ৩ ছয়ে ৭১ রানে অপরাজিত থেকে ম্যাচসেরা হয়েছেন লুইস। শামসুর অপরাজিত ছিলেন ১৫ বল খেলে ৩৪ রানে, চারটি চার ও দুটি ছয় মারেন তিনি।

তার আগে বেনি হাওয়েলের অপরাজিত ৫৩ রানের কল্যাণে লড়াই করার মতো স্কোর দাঁড় করায় রংপুর। এছাড়া ক্রিস গেইল ৪৬ ও রাইলি রোসো ৪৪ রান করেন।

এই ম্যাচ হারলেও রংপুরের শিরোপা ধরে রাখার আশা টিকে আছে। আগামী বুধবার দ্বিতীয় কোয়ালিফায়ারে তারা ঢাকা ডায়নামাইটসকে খেলবে। ওই ম্যাচের বিজয়ী দল ৮ ফেব্রুয়ারির ফাইনালে কুমিল্লার প্রতিদ্বন্দ্বিতা নিশ্চিত করবে।

/এফএইচএম/

লাইভ

টপ