ফাইনালে যেতে ঢাকার চাই ১৪৩ রান

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৩১, ফেব্রুয়ারি ০৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৩৪, ফেব্রুয়ারি ০৬, ২০১৯

২৩ রানে রুবেলের শিকার ৪ উইকেটরুবেল হোসেনের বিধ্বংসী বোলিংয়ে রংপুর রাইডার্সকে অল্পতে আটকে রেখেছে ঢাকা ডায়নামাইটস। এই পেসার ২৩ রান দিয়ে পেয়েছেন ৪ উইকেট। তার সঙ্গে আন্দ্রে রাসেল ও কাজী অনিকের চমৎকার বোলিংয়ে ১৯.৪ ওভারে রংপুর অলআউট হয়েছে ১৪২ রানে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ জয়ী দল ফাইনালে মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। সেই মিশনে শিরোপা নির্ধারণী ম্যাচের পথটা ঢাকার জন্য সহজ করে দিয়েছেন তাদের বোলাররা। ফাইনাল খেলতে সাকিব আল হাসানদের করতে হবে ১৪৩ রান।

টস হেরে ব্যাটিংয়ে নামা রংপুরকে দারুণ শুরু এনে দিয়েছিলেন নাদিফ চৌধুরী ও ক্রিস গেইল। চলতি বিপিএলে প্রথম ম্যাচ খেলতে নামা নাদিফ ব্যাটে তোলেন ঝড়। শুভাগত হোমের এক ওভারেই মারেন তিন ছক্কা। যদিও দুর্দান্ত শুরুটা ধরে রাখতে পারেননি, শুভাগতের বলেই ২৭ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। ১২ বলের ঝড়ো ইনিংসটি সাজান ২ চার ও ৩ ছক্কায়।

নাদিফের আউট দিয়ে টানা ৩ বলে রংপুর হারায় ৩ উইকেট। শুভাগতের শেষ বলে নাদিফের আউটের পর বল হাতে নেওয়া রুবেল পরপর দুই বলে তুলে নেন ক্রিস গেইল ও রাইলি রোসোর উইকেট। ১৫ রান করা গেইলকে ফেরানোর পর রোসোকে (০) আউট করে হ্যাটট্রিকেরও সম্ভাবনা জাগান চমৎকার বল করা রুবেল।

ওই ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি রংপুর। কাজী অনিকের ২১ রানে ২ উইকেট ও আন্দ্রে রাসেলের ৩১ রান খরচায় পাওয়া ২ উইকেটের সঙ্গে অন্য বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে কঠিন চাপে পড়ে তারা। এরপরও রান ১৪২ পর্যন্ত গিয়েছে রবি বোপারার ইনিংসটির কল্যাণে। ইংলিশ ব্যাটসম্যান ৪৩ বলে করেন ইনিংস সর্বোচ্চ ৪৯ রান। কার্যকরী ইনিংসটি তিনি সাজান ৬ বাউন্ডারি ও ১ ছক্কায়।

/কেআর/

লাইভ

টপ