উড়ন্ত ম্যানইউর বিপক্ষে পিএসজির অগ্নিপরীক্ষা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৩:১৭, ফেব্রুয়ারি ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:৩৯, ফেব্রুয়ারি ১২, ২০১৯

অনুশীলনে পল পগবারাউলা গুনার সুলশারের অধীনে এখনও অপরাজিত ম্যানচেস্টার ইউনাইটেড। ১১ ম্যাচে একটি ড্র বাদে সবগুলো জিতেছে তারা। এক কথায় উড়ছে ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব। তাদের সামনে আজ (মঙ্গলবার) চোটে জর্জর প্যারিস সেন্ত জার্মেই। চ্যাম্পিয়নস লিগ শেষ ষোলোর প্রথম লেগে কঠিন পরীক্ষা দিতে ওল্ড ট্র্যাফোর্ডে যাচ্ছে ফরাসি চ্যাম্পিয়নরা।

এদিন বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায় ম্যানইউর মাঠে নামবে পিএসজি। ম্যাচটি সরাসরি উপভোগ করা যাবে সনি টেন ২ চ্যানেলে। একই রাতে মুখোমুখি হচ্ছে রোমা ও পোর্তো।

ম্যানইউ ও পিএসজির এই ম্যাচকে ঘিরে দুই মাস আগে ছিল ভিন্ন আলোচনা। শেষ ষোলোয় তাদের মুখোমুখি লড়াই নিশ্চিত হওয়ার পরই যেন পিএসজি কোয়ার্টার ফাইনালে খেলার সবুজ সঙ্কেত পেয়ে গিয়েছিল। কারণ হোসে মরিনহোর অধীনে তখন ধুঁকছিল ইউনাইটেড, আর একের পর এক জয়ে উড়ছিল পিএসজি।

9aকিন্তু এখন পাল্টে গেছে চিত্র। সুলশারে বদলে যাওয়া ম্যানইউতে এখন চলছে দারুণ সময়। আর বাজে সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে পিএসজি। অনিয়মিত ফর্মের সঙ্গে দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের হারানোর ধাক্কায় উদ্বেগের মধ্যে দিন কাটছে ফরাসি চ্যাম্পিয়নদের।

নেইমার ১০ সপ্তাহের জন্য মাঠের বাইরে গেছেন। পিএসজির সবশেষ ম্যাচে চোট পেয়ে ছিটকে গেছেন এদিনসন কাভানি। দুজনের চোটে আক্রমণভাগে স্বাভাবিকভাবে শূন্যতা তৈরি হয়েছে। যদিও আছেন কাইলিয়ান এমবাপে। কিন্তু তাকে দিয়ে দুজনের অভাব পূরণের চাপ পড়ুক চান না কোচ থোমাস টুখেল। বরং ২০ বছর বয়সী ফরোয়ার্ড যেন সবার সহযোগিতা পায় সেই আহ্বান করলেন তিনি।

অবশ্য এই লড়াইয়ে পিএসজিকে ফেভারিট মানছেন ম্যানইউর ফরোয়ার্ড রোমেলু লুকাকু। বেলজিয়ান তারকা বলেছেন, ‘আমার কাছে তারা ফেভারিট। তাদের আছে দারুণ কোচ আর খেলোয়াড়, চমৎকার ভক্তদেরও পাবে তারা। এটা হবে কঠিন এক ম্যাচ।’

লুকাকু এই ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস দিলেও নতুন কোচের অধীনে দারুণ আত্মবিশ্বাসী ম্যানইউর প্রত্যেকে। ২০১৪ সালের পর প্রথমবার চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের স্বপ্ন দেখছে তারা। 

/এফএইচএম/

লাইভ

টপ