‘নেইমার-কাভানির অভাব পূরণ করতে পারবে না এমবাপে’

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৯:৫০, ফেব্রুয়ারি ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৫০, ফেব্রুয়ারি ১২, ২০১৯

নেইমার-কাভানির সঙ্গে এমবাপেকাইলিয়ান এমবাপের ওপর কোনও চাপ তৈরি করতে চান না প্যারিস সেন্ত জার্মেই কোচ থোমাস টুখেল। ইনজুরিতে ছিটকে যাওয়া নেইমার ও এদিনসন কাভানির জায়গা পূরণ করার প্রত্যাশা এই ফরাসি তরুণের ওপর মোটেও রাখছেন না তিনি।

মঙ্গলবার দিবাগত রাতে চ্যাম্পিয়নস লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হচ্ছে পিএসজি। ইউরোপিয়ান প্রতিযোগিতায় বরাবরই ভোগা ফরাসি চ্যাম্পিয়নরা শেষ ষোলোর লড়াইয়ের আগে হারিয়েছে দলের সেরা দুই খেলোয়াড় নেইমার ও কাভানিকে। পায়ের চোটে ছিটকে গেছেন ব্রাজিলিয়ান তারকার, আর নিতম্বের চোটে মাঠের বাইরে উরুগুইয়ান স্ট্রাইকার।

তাদের অনুপস্থিতিতে পিএসজির শক্তি অনেকটাই কমে গেছে ফর্মের তুঙ্গে থাকা ম্যানইউয়ের বিপক্ষে। স্বাভাবিকভাবেই কাভানির ওপর প্রত্যাশার বাড়তি চাপ এসে পড়েছে। যদিও পিএসজি কোচ শিষ্যের ওপর কোনও চাপই পড়তে দিতে রাজি নন। স্পষ্টই জানিয়ে দিয়েছেন, নেইমার ও কাভানির অভাব পূরণ করতে পারবেন না ফরাসি ফরোয়ার্ড।

সোমবার সংবাদ সম্মেলনে টুখেল বলেছেন, ‘এমবাপের ওপর চাপ তৈরি করার কোনও মানে নেই। নেইমার ও কাভানির জায়গা পূরণ করার কাজ তার নয়, সে তো আর একা তিনজনের কাজ করতে পারবে না। ও স্বাধীনভাবে খেলবে। ওকে পাস দিয়ে আমাদের সাহায্য করতে হবে।’

গুরুত্বপূর্ণ ম্যাচের আগে নেইমারের মতো খেলোয়াড়কে মিস করাটা যে কোনও কোচের ক্ষেত্রে স্বাভাবিক। টুখেল গোপন করলেন না ব্রাজিলিয়ান তারকার অভাব, ‘কথাটা অন্যভাবে বলি, (পল) পগবা না থাকলে ম্যানচেস্টার ইউনাইটেড কি তাকে মিস করবে না? (মার্কাস) রাশফোর্ডকে কি মিস করবে না? অবশ্যই তারা করবে। আপনি কখনোই এই ধরনের খেলোয়াড়ের বিকল্প পাবেন না। নেইমার ইউরোপের অন্যতম প্রধান খেলোয়াড়, আর আমরা তাকে মিস করছি।’ গোল ডটকম

/কেআর/

লাইভ

টপ