X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

মেসির হ্যাটট্রিকে বার্সেলোনার জয়

স্পোর্টস ডেস্ক
২৩ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:০৭আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ০০:৪৫

মেসির হ্যাটট্রিক উল্লাস সম্প্রতি রামোন সানচেস পিজুয়ানে বার্সেলোনাকে কয়েকবার সমস্যায় ফেলেছে সেভিয়া। এবারও তার ব্যতিক্রম হয়নি। দুইবার এগিয়ে গিয়েছিল তারা। কিন্তু লিওনেল মেসির হ্যাটট্রিকে ৪-২ গোলে জয় নিয়ে মাঠ ছাড়লো বার্সা। ক্যারিয়ারের ৫০তম হ্যাটট্রিকের পর দলের অন্য গোলটিও করান আর্জেন্টাইন ফরোয়ার্ড।

২০১৫ সালে আন্দালুসিয়ানরা ঘরের মাঠে বার্সাকে ২-১ গোলে হারায়। গত বছর লা লিগায় শেষ দুই মিনিটে দুটি গোল করে ২-২ গোলের ড্রয়ে হার এড়ায় কাতালানরা। আর স্প্যানিশ কাপে তো ২-০ গোলে হেরে যায় প্রথম লেগ।

সেভিয়ার মাঠে শনিবারের ম্যাচেও বার্সা মুখোমুখি হয় কঠিন পরিস্থিতির। ফিলিপ্পে কৌতিনিয়ো ও লুই সুয়ারেসকে আক্রমণভাগে পেয়ে শুরু থেকে প্রতিপক্ষের রক্ষণে ঝাঁপিয়ে পড়তে পারেননি মেসি। বরং প্রথম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ তৈরি করে সেভিয়া। এভার বানেগার ক্রস থেকে কুইন্সি প্রমেসের বাঁ পায়ের শট রুখে দেন মার্ক আন্দ্রে টের স্টেগেন, ততক্ষণে লাইন্সম্যান উড়ান অফসাইডের পতাকা।

এই আক্রমণের ধারাবাহিকতা ধরে রেখেছিল সেভিয়া। ২০ মিনিটে দুর্দান্ত সুযোগ পায় তারা। প্রমেসের সঙ্গে পাস বিনিময়ের পর বক্সের মধ্যে থেকে লক্ষ্যে শট নেন বেন ইয়েদের। কিন্তু স্যামুয়েল উমতিতির গায়ে লেগে লক্ষ্যভ্রষ্ট হয়।

এর দুই মিনিট পর ইয়েদেরের পাস থেকে জেসুস নাভাস খোলেন গোলমুখ। সেভিয়া এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। ২৪ মিনিটে আর্তুরো ভিদালকে রুখে দিলেও থমাস ভালকিক ব্যর্থ হন মেসির শট ঠেকাতে। ইভান রাকিতিচের বাঁ দিক থেকে নেওয়া ক্রসে বাঁ পায়ের দুর্দান্ত ভলিতে সমতা ফেরান বার্সা অধিনায়ক।

৩৬ মিনিটে প্রমেসের শট গোলবারের উপর দিয়ে গেলে এগিয়ে যেতে পারেনি সেভিয়া। অবশ্য বিরতির তিন মিনিট আগে স্কোর ২-১ করে তারা। পাবলো সারাবিয়ার অ্যাসিস্টে গাব্রিয়েল মেরকাদো করেন স্বাগতিকদের দ্বিতীয় গোল।

এগিয়ে যাওয়ার পর সেভিয়া আক্রমণে মনোযোগ কম দেয়। বিরতির পর সের্জিও রবের্তো ও উসমান দেম্বেলেকে বদলি নামান বার্সা কোচ এর্নেস্তো ভালভারদে। নতুন ফরমেশনে একের পর এক আক্রমণে যায় অতিথিরা। ৫৫ মিনিটে দেম্বেলে দারুণ সুযোগ পেয়েও বার্সাকে সমতা ফেরাতে ব্যর্থ হন। ভালকিকের খুব কাছ থেকে শট নিতে তাড়াহুড়ো করেন ফরাসি ফুটবলার। ম্যাচ ঘড়ি এক ঘণ্টা পার হতে পেনাল্টির আবেদন করে বার্সা। সেভিয়ার বক্সে সুয়ারেস প্রতিপক্ষ ডিফেন্ডারের আলতো ছোঁয়ায় পড়ে গেলেও সাড়া দেননি রেফারি।

৬৭ মিনিটে স্বাগতিক গোলরক্ষকের সঙ্গে খেলোয়াড়দের পাস বিনিময়ের সুযোগে বল পান রাকিতিচ। ডান দিক দিয়ে বল পায়ে এগিয়ে তিনি বক্সে পাস দেন দেম্বেলেকে। তার পাস থেকেই মেসি করেন সমতা ফেরানো গোল।

৭২ ও ৭৮ মিনিটে গোলপোস্টের উপর দিয়ে বল মেরে হ্যাটট্রিক বঞ্চিত হন আর্জেন্টাইন ফরোয়ার্ড। খেলা শেষ হওয়ার ৫ মিনিট আগে সেভিয়ার রক্ষণের ভুলে গোল করেন মেসি। রবের্তোর শট কায়েরের গায়ে লেগে বল তার সামনে পড়ে। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী দারুণ দক্ষতায় ভালকিকের মাথার উপর দিয়ে জালে বল জড়ান।

ইনজুরি সময়ের তৃতীয় মিনিটে সুয়ারেসকে দিয়ে দলের চতুর্থ গোল করান মেসি। এই জয়ে ২৫ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকলো বার্সা। নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো (৪৭) মাদ্রিদ এক ম্যাচ কম খেলে ১০ পয়েন্ট পেছনে। ৪৫ পয়েন্ট নিয়ে তিনে রিয়াল মাদ্রিদ। 

/এফএইচএম/
সম্পর্কিত
সর্বশেষ খবর
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা শুরু
চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা শুরু
রাজশাহীতে দিনব্যাপী অনুষ্ঠিত হলো বিভাগীয় সর্বজনীন পেনশন মেলা
রাজশাহীতে দিনব্যাপী অনুষ্ঠিত হলো বিভাগীয় সর্বজনীন পেনশন মেলা
রুবেলকে শোকজ দিলো উপজেলা আ’লীগ, প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ পলকের
নাটোরে উপজেলা নির্বাচনরুবেলকে শোকজ দিলো উপজেলা আ’লীগ, প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ পলকের
এমপি দোলনের গাড়ি লক্ষ্য করে ইট নিক্ষেপ, সাংবাদিক আহত
এমপি দোলনের গাড়ি লক্ষ্য করে ইট নিক্ষেপ, সাংবাদিক আহত
সর্বাধিক পঠিত
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া