ওয়েলিংটনে টেলর-নিকোলসের দাপট

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০৮:৪৯, মার্চ ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৮:৪৯, মার্চ ১১, ২০১৯

আকাশ ছুঁতেই যেন ক্রিজে লড়ছেন টেলরএক বছরেরও বেশি সময় পর রস টেলর সেঞ্চুরি করলেন, সেটাকে তৃতীয় ডাবল সেঞ্চুরি বানানোর পথে। তার সঙ্গে দ্বিতীয় সেশনে অদম্য হেনরি নিকোলস। দুজনের ব্যাটে বাংলাদেশের বিপক্ষে ওয়েলিংটন টেস্টের পুরো নিয়ন্ত্রণ নিউজিল্যান্ডের হাতে। চতুর্থ দিন ১৬১ রানের লিড নিয়ে চা বিরতিতে গেছে তারা।

দুই সেশন শেষে বাংলাদেশের প্রাপ্তি কেবল কেন উইলিয়ামসনের উইকেট। বাংলাদেশের ২১১ রানের জবাবে প্রথম ইনিংসে ৩ উইকেটে ৩৭২ রান করেছে তারা। ১৮৫ রানে টেলর অপরাজিত খেলছেন, ৯৩ রানে টিকে আছেন নিকোলস।

২ উইকেটে ৩৮ রানে সোমবারের খেলা শুরু করে নিউজিল্যান্ড। ১০ রানে উইলিয়ামসন আর টেলর ১৯ রানে ক্রিজে নামেন। এবাদত হোসেন ও মোস্তাফিজুর রহমানদের শাসন করতে থাকেন তারা ব্যাট হাতে।

হ্যামিল্টনে ডাবল সেঞ্চুরি হাঁকানো উইলিয়ামসন ৬৭ বলে ফিফটি পান ৯টি চারে। ৬১ বলে ৮ চারে হাফসেঞ্চুরি করেন টেলরও। দুজনের ১৭২ রানের শক্ত জুটি ভেঙেছেন তাইজুল ইসলাম।

টেলরের সঙ্গে লড়াইয়ে দুর্দান্ত নিকোলসবাংলাদেশি স্পিনার ফিরতি ক্যাচ ধরে মাঠছাড়া করেন উইলিয়ামসনকে। স্বাগতিক অধিনায়ক ১০৫ বলে ১১ চার ও ১ ছয়ে ৭৪ রানে আউট হন। তবে ৯৭ বলে ক্যারিয়ারের ১৮তম সেঞ্চুরির দেখা পান টেলর। ২০১৭ সালের ডিসেম্বরের পর প্রথমবার টেস্টে তিন অঙ্কের ঘরে পৌঁছান তিনি ১৪ চার ও ৩ ছয়ে।

৩ উইকেটে ১৯৮ রানে প্রথম সেশন শেষ করে নিউজিল্যান্ড। লাঞ্চের পর ৬ চারে ৬৪ বলে দশম ফিফটি করেন নিকোলস। আর ষষ্ঠবার দেড়শ রানের ঘরে পৌঁছান টেলর। ১৫৭ বলে ১৮ চার ও ৩ ছয়ে ১৫০ রান করেন এই ডানহাতি ব্যাটসম্যান। তাদের লিড ছাড়িয়ে যায় ১০০ রানে।

এর আগে তামিম ইকবালের ৭৪ রান ও শেষ দিকে লিটন দাসের ৩৩ রানের ইনিংস বাংলাদেশের ব্যাটিংয়ে বড় অবদান রাখে। তাতে প্রথম ইনিংসে সফরকারীদের সংগ্রহ হয় ২১১ রান।

বৃষ্টিতে প্রথম দুই দিনের খেলাই হয়নি। রবিবার টস জিতে ফিল্ডিং নেন উইলিয়ামসন। তারপর নেইল ওয়াগনারের গতিতে বাংলাদেশকে গুটিয়ে দেয় স্বাগতিকরা।

/এফএইচএম/

লাইভ

টপ