লিওঁকে উড়িয়ে শেষ আটে বার্সেলোনা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০৪:১৬, মার্চ ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৪:২৪, মার্চ ১৪, ২০১৯

মেসি করেছেন জোড়া গোললিওনেল মেসি নিজে করলেন জোড়া গোল, সঙ্গে আরও দুটি করলেন অ্যাসিস্ট। যাতে বার্সেলোনার চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উঠতে কোনও অসুবিধাই হলো না। অলিম্পিক লিওঁকে উড়িয়ে শেষ আট নিশ্চিত করেছে কাতালানরা। বুধবার শেষ ষোলোর দ্বিতীয় লেগে ফরাসি ক্লাবকে ৫-১ গোলে হারিয়েছে বার্সেলোনা।

লিওঁর মাঠ থেকে প্রথম লেগ গোলশূন্য ড্র করে ফিরেছিল বার্সেলোনা। ঘরের মাঠ ন্যু ক্যাম্পে তাই জয়ছাড়া কোনও পথ ছিল না। সেই মিশনে শুরু থেকেই তারা ছিল আক্রমণাত্মক। গোলের জন্য অপেক্ষায় থাকতে হয়েছে ১৭ মিনিট পর‌্যন্ত পর্যন্ত, যখন মেসির পেনাল্টি গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। লিওঁর বক্সের ভেতর লুই সুয়ারেস ফাউলের শিকার হলে রেফারি বাজান পেনাল্টির বাঁশি। স্পট কিক থেকে ঠাণ্ডা মাথার গোলে বার্সেলোনাকে এগিয়ে নেন আর্জেন্টাইন স্ট্রাইকার।

ওই সুয়ারেসের পাস থেকেই ব্যবধান দ্বিগুণ করেন ফিলিপে কৌতিনিয়ো। ৩১ মিনিটে উরুগুইয়ান স্ট্রাইকারের চমৎকার পাস থেকে বল জালে জড়ান কঠিন সময় কাটানো ব্রাজিলিয়ান অ্যাটাকিং মিডফিল্ডার। বিরতিতে যায় বার্সেলোনা ২-০ গোলে এগিয়ে থেকে।

যদিও ৫৮ মিনিটে লুকাস তুসার্তের গোলে লিওঁ ম্যাচে ছড়ায় উত্তেজনা। বার্সেলোনার বক্সে তৈরি হওয়া জটলার ভেতর থেকে দারুণ এক গোল করেন তুসার্ত। তাতে বার্সেলোনা সমর্থকদের মনে জন্মে সংশয়ের মেঘ­- ফরাসি ক্লাবটি আর একবার লক্ষ্যভেদ করলেই অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে চলে যাবে কোয়ার্টার ফাইনালে! এই যখন অবস্থা, ঠিক তখনই ত্রাতা হিসেবে হাজির হন মেসি। ৭৬ মিনিটে দারুণ এক গোল করে সংশয়ের সব মেঘ দেন উড়িয়ে।

৮১ মিনিটে বার্সেলোনার দেওয়া চতুর্থ গোলটিতেও আছে তার ছোঁয়া। লিওঁ ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে মেসির নেওয়া ডান পায়ের ক্রস থেকে লক্ষ্যভেদ করেন জেরার্দ পিকে। মিনিট পাঁচেক পর মেসির পাস থেকেই পঞ্চম গোলটি করেন বদলি খেলোয়াড় উসমান দেম্বেলে। তাতে ৫-১ গোলের বড় জয় নিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে যায় বার্সেলোনা।

/কেআর/

লাইভ

টপ