ফেয়ার প্লে কাপে ইউল্যাবের শুভসূচনা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৫৫, মার্চ ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:০১, মার্চ ১৪, ২০১৯

ইউল্যাব টিমের সঙ্গে হাবিবুল বাশার, উপাচার্য অধ্যাপক এইচ এম জহিরুল হক ও বোর্ড অব ট্রাস্টিজের সদস্য জুডিথা ওলমাখার।বৃহস্পতিবার শুরু হয়েছে ১২তম ইউল্যাব ফেয়ার প্লে কাপ। উদ্বোধনী ম্যাচেই ৮ উইকেটের বড় জয় পেয়েছে ইউল্যাব। মোহাম্মদপুরে ইউল্যাবের স্থায়ী ক্যাম্পাসে তারা হারিয়েছে স্ট্যামফোর্ড ইউনিভার্সিটিকে।

এর আগে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নির্বাচক হাবিবুল বাশার সুমন। স্বাগত বক্তব্য রাখেন ও খেলার উদ্বোধন ঘোষণা করেন ইউল্যাবের উপাচার্য অধ্যাপক এইচ এম জহিরুল হক। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য জুডিথা ওলমাখার। এসময় ইউল্যাব এর রেজিস্ট্রার অধ্যাপক আখতার আহমেদ উপস্থিত ছিলেন।

প্রথম খেলায় শুরুতে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি। তারা ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২০ রান সংগ্রহ করে। জবাবে ইউল্যাব মাত্র ২ উইকেট হারিয়েই সহজ জয় তুলে নেয়। ইউল্যাবের আনজুম আহমেদ জেসি ৪৫ বলে ৬৫ রান করে এবং ৪ ওভারে ২ উইকেট নিয়ে সেরা খেলোয়াড় নির্বাচিত হন।

কাল শুক্রবার দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম খেলাটি অনুষ্ঠিত হবে উত্তরা ইউনিভার্সিটি ও বিইউবিটির মধ্যে এবং দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ইউআইইউ ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মধ্যে।

এ বছর ফেয়ার প্লে কাপে অংশগ্রহণ করবে ১০টি বিশ্ববিদ্যালয়। অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলো হচ্ছে- ব্র্যাক ইউনিভার্সিটি, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আই ইউ বি), বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি (বি ইউ বি টি), ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউ আই ইউ), প্রাইম ইউনিভার্সিটি, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, উত্তরা ইউনিভার্সিটি, ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এবং টুর্নামেন্টের আয়োজক স্বাগতিক ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)।

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো নিয়ে অনুষ্ঠিত একমাত্র ক্রিকেট প্রতিযোগিতা হিসেবে ইউল্যাব ফেয়ার প্লে কাপ ইতোমধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। এ টুর্নামেন্টে সব রকম কারিগরি সহায়তা দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক এবং প্রতিযোগিতায় ইতিবাচক মনোভাব সৃষ্টির লক্ষ্যে আয়োজিত হয় ইউল্যাব ফেয়ার প্লে কাপ।

পুরো প্রতিযোগিতায় ২৪টি টি-টোয়েন্টি  ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম রাউন্ডে ২০ ম্যাচের ফলাফলের ওপর ভিত্তি করে সেরা চারটি দল সেমিফাইনালে খেলবে। প্রথম রাউন্ড শেষে বিজয়ী চারটি দল ফাইনালে ওঠার জন্য ২৮ মার্চ থেকে সেমিফাইনালে মুখোমুখি হবে। ১ এপ্রিল অনুষ্ঠিত হবে ফাইনাল। পুরস্কার হিসেবে এ বছরের বিজয়ী দল পাবে ৫০ হাজার টাকা আর রানার্স আপ দল পাবে ৩০ হাজার টাকা।

অনলাইন আপডেট এবং লাইভ স্কোর জানা যাবে এই লিঙ্কে-http://cricket.ulab.edu.bd।

 

/এফআইআর/

লাইভ

টপ