‘সেজদা’ দিয়ে ক্রাইস্টচার্চের নিহতদের প্রতি শ্রদ্ধা (ভিডিও)

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৫:৩২, মার্চ ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:০৩, মার্চ ১৭, ২০১৯

সেজদা দিয়ে ক্রাইস্টচার্চের নিহতদের স্মরণ।নামাজরত অবস্থাতে ক্রাইস্টচার্চে নিহত হয়েছেন মুসল্লিরা। মর্মান্তিক এই সন্ত্রাসী হামলা স্বাভাবিকভাবে আহত করেছে নিউজিল্যান্ডকে। শান্তি প্রিয় দেশটিতে এমন সন্ত্রাসী হামলার ঘটনায় সমব্যথী এখন অনেকেই। সম্প্রীতি অটুট রাখতে নিউজিল্যান্ডের ফুটবলার কোস্তা বারবারোস এমন হামলার পর নিহতদের শ্রদ্ধা জানালেন ভিন্ন উদযাপনে।

২৪ মিনিটে প্রথম গোলটি করেই মুসলিমদের মতো সেজদা দেন মাঠে। অমুসলিম হয়েও মুসলমানদের মতো সেজদা দিয়ে প্রতীকীভাবে শ্রদ্ধা জানান কিউই স্ট্রাইকার।

অস্ট্রেলিয়ান -এ লিগে মেলবার্ন ভিক্টরির হয়ে খেলছেন তিনি। তার দল ২-১ গোলে হারিয়েছে ব্রিসবেন রোয়ারকে। দুটি গোলই করেছেন নিউজিল্যান্ডের এই স্ট্রাইকার। এমন উদযাপনের পর নিজের অভিব্যক্তিতেও আবেগের ছোঁয়া ছিলো কিউই ফুটবলারের, ‘সত্যি কথা আমি খুবই বিধ্বস্ত। খুবই আবেগঘন দিন আজ। হয়তো এটা তাদের কাছে কোনও কিছু না। কিন্তু এটা বিশেষ কিছু।’

মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় মুসলমান না হয়েও তার এমন উদযাপনকে ঘিরে আলোচনা হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। ২৯ বছর বয়সী এই স্ট্রাইকারের এমন শ্রদ্ধা নিবেদন হৃদয় ছুঁয়েছে অনেকেরই। বিশেষ করে যখন খুব করে প্রয়োজন সাম্প্রদায়িক সম্প্রীতি। সেই ঘটনায় নিহত হয়েছেন অন্তত ৫০ জন। অল্পের জন্য রক্ষা পেয়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা। 

 

/এফআইআর/

লাইভ

টপ