বেঙ্গালুরুকে গুঁড়িয়ে আইপিএল শুরু চেন্নাইয়ের

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০০:১৪, মার্চ ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:২৫, মার্চ ২৪, ২০১৯

মঈন আলীকে ফেরানোর পর হরভজনকে সতীর্থদের অভিনন্দনইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১২তম আসরের শুরুটা একেবারেই জমলো না। চেন্নাই সুপার কিংসের সামনে দাঁড়াতেই পারেনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। শনিবার উদ্বোধনী ম্যাচে বিরাট কোহলিদের মাত্র ৭০ রানে অলআউট করে বর্তমান চ্যাম্পিয়নরা পেয়েছে ৭ উইকেটের দাপুটে জয়।

চেন্নাইয়ের তিন স্পিনার- ইমরান তাহির (৩/৯), হরভজন সিং (৩/২০) ও রবীন্দ্র জাদেজার (২/১৫) ঘূর্ণিতে দিশেহারা বেঙ্গালুরু। ১৭.১ ওভার ব্যাট করলেও কোহলিরা অলআউট মাত্র ৭০ রানে। সহজ এই লক্ষ্য মাত্র ৩ উইকেট হারিয়ে টপকে যায় চেন্নাই, যদিও খেলতে হয়েছে ১৭.৪ ওভার পর্যন্ত।

মাত্র ৭১ রানের লক্ষ্যে শেন ওয়াটসন কোনও রান না করে প্যাভিলিয়নে ফিরলে ম্যাচে উত্তেজনা ছড়ায়। যদিও আম্বাতি রাইডু (২৮) ও সুরেশ রায়নার (১৯) ছোট দুটি ইনিংসের পর জয়ের আনুষ্ঠানিকতা সারেন কেদার যাদব (১৩*) ও রবীন্দ্র জাদেজা (৬*)।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে যায় বেঙ্গালুরু। চতুর্থ ওভারেই বিরাট কোহলি আউট! হরভজন সিংকে পুল করে ছক্কা মারতে চেয়েছিলেন বেঙ্গালুরুর অধিনায়ক। কিন্তু বল চলে যায় ডিপ মিডউইকেটে থাকা রবীন্দ্র জাদেজার হাতে। ৬ রান করে কোহলি ফিরে আসার সময় স্কোরবোর্ডে রান ছিল ১৬।

হরভজনের মতো ইমরান তাহিরও পেয়েছেন ৩ উইকেটশুরুতে অধিনায়ককে হারানোর চাপ নিতে পারেননি বেঙ্গালুরুর অন্য ব্যাটসম্যানরা। চেন্নাইয়ের স্পিন ফাঁদে পড়ে দ্রুত আউট হয়েছেন তারা। কোহলির মতো এবি ডি ভিলিয়ার্স (৯), মঈন আলী (৯) আর কলিন ডি গ্র্যান্ডহোম (৪) দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। শিমরন হেটমেয়ার (০) তো রান করতেই ব্যর্থ। স্রোতের বিপরীতে একা লড়াই করেছেন পার্থিব প্যাটেল। কিন্তু তিনি ২৯ রান করলেও ১৭.১ ওভারে মাত্র ৭০ রানে অলআউট বেঙ্গালুরু।

মাত্র ৯ রানে ৩ উইকেট নিয়েছেন ইমরান তাহির। ২০ রানে হরভজনেরও শিকার ৩টি। কোহলি-ডি ভিলিয়ার্স-মঈনকে ফিরিয়ে ‘ভাজ্জি’ই সবচেয়ে বেশি সর্বনাশ করেছেন বেঙ্গালুরুর। ম্যাচসেরার পুরস্কারও উঠেছে এই স্পিনারের হাতে। ক্রিকইনফো

/এএআর/কেআর/

লাইভ

টপ