হালেপের সামনে শীর্ষে ওঠার হাতছানি

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৪:২৮, মার্চ ২৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৫৬, মার্চ ২৫, ২০১৯

সিমোনা হালেপ।মেয়েদের র‌্যাংকিংয়ে এক নম্বরে আছেন জাপানের নাওমি ওসাকা। মিয়ামি ওপেন থেকে ছিটকে যাওয়ায় শীর্ষ এই আসনটায় পুনরায় আসীন হওয়ার হাতছানি এবার সিমোনা হালেপের সামনে। 

জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেন জয়ের পর হালেপকে স্থানচ্যুত করেন ওসাকা। বর্তমানে তিন নম্বরে থাকা হালেপ পুনরায় এক নম্বরে আসতে পারবেন যদি শিরোপা জেতেন মিয়ামিতে।

তৃতীয় রাউন্ডে হালেপ জেয় পেলেও পোলোনো হেরকগের বিরুদ্ধে তার শুরুটা ছিলো হার দিয়ে। ৫-৭ গেমে প্রথম সেটে হারের পর ঘুরে দাঁড়ান পরের দুই সেটে। জেতেন ৭-৬(৭-১) ৬-২ গেমে।

প্রথম সেটে হারের পর হালেপের উপলব্ধি, ‘কোনওভাবে এটা সহজ ছিলো না। আমার মনে হয় এই ধাপটা এখন অনেক উঁচুতে। হেরকগ অসাধারণ খেলেছে।’ একই সঙ্গে হেরকগকে প্রশংসায় ভাসিয়েছেন হালেপ, ‘হেরকগ যদি এভাবেই খেলতে থাকেন তাহলে সে শীর্ষ ২০ জনের মাঝে চলে আসতে পারবে। আমার মনে হয় ম্যাচটা দুজনের জন্যই দারুণ উপভোগ্য ছিলো।’

চতুর্থ রাউন্ডে সেরেনার বড় বোন ভেনাস উইলিয়ামসের মুখোমুখি হবেন হালেপ। সাতটি গ্র্যান্ড স্লাম জেতা ভেনাস ‍তৃতীয় রাউন্ডে হারিয়েছেন ২১ বছর বয়সী রাশিয়ান ডারিয়া কাসাতকিনাকে। ৭৫ মিনিটের এই লড়াইয়ে কোনও প্রতিরোধের মুখে পড়তে হয়নি ভেনাসকে। জেতেন ৬-৩, ৬-১ গেমে।

সবশেষ ম্যাচে এই ভেনাসকে হারালেও তার বিপক্ষে খেলাটা যে সহজ নয় তা ভালো করেই মানেন হালেপ, ‘ভেনাসের বিপক্ষে খেলা সব সময়ই কষ্টকর। তবে তার বিপক্ষে সব শেষ ম্যাচে জয় পাওয়ায় বলবো না এই ম্যাচ সহজ হবে।’

/এফআইআর/

লাইভ

টপ