নাটকীয় জয় রিয়ালের

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১১:০৩, এপ্রিল ০১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১১:২৮, এপ্রিল ০১, ২০১৯

লা লিগায় তলানীর দল হুয়েস্কার বিপক্ষেও অসহায় হয়ে পড়েছিলো রিয়াল মাদ্রিদ। আরেকটু হলে ড্র নিয়ে মাঠ ছাড়তে হতো। কিন্তু কারিম বেনজিমার শেষ দিকের গোলে ৩-২ ব্যবধানের নাটকীয় জয় নিয়ে মাঠ ছেড়েছে লস ব্লাঙ্কোসরা।

এই জয়ের ফলে জিদান দায়িত্ব নেওয়ার পর জয়যাত্রা অক্ষুণ্ন থাকলো রিয়ালের। অবশ্য আরেকটি দিয়েও ম্যাচটি গুরুত্ববহ জিদানের জন্য। মাদ্রিদের হয়ে তার ছেলে লুকা জিদানের আগে অভিষেক হলেও বার্নাব্যুতে শুরুর একাদশে এবারই প্রথম অভিষেক করিয়েছেন। কিন্তু গোলকিপার লুকা জিদানের এই শুরুটা স্মরণীয় ছিলো না।

হুয়েস্কা শুরুতেই মাদ্রিদদে চমকে দেয় ৩ মিনিটে। কুচো এরনান্দেসের গোলে লিড পায় তারা। ক্রসটি করেছিলেন এজিকুয়েল আভিলা। অবশ্য এই শটটি পুরোপুরি পরাস্ত করেছে রিয়াল মাদ্রিদ গোলকিপার লুকা জিদানকে। বাবা কোচ জিদানের চাওয়াতেই এখন দলে তিনি! অবশ্য এর কারণ বাকি দুই গোলকিপারের না থাকা!

যেই লুকা রিয়ালের ‘বি’ দল হিসেবে পরিচিত কাস্তিয়ার প্রথম পছন্দের গোলকিপার। লোপেতেগির সময় পুরোপুরি পছন্দের বাইরে ছিলেন! একটি ম্যাচেও নেওয়ার আগ্রহ দেখাননি। এমনকি সোলারির সময়েও তাকে খেলানো হয়নি। অবশ্য জানুয়ারিতে চারটি খেলায় বদলি হিসেবে বেঞ্চে রাখা হয়েছিলো তাকে। যখন কোর্তোয়া আর পরে নাভাসরা বাইরে চলে গিয়েছিলেন। 

এমন ম্যাচে সমতা ফেরাতে রিয়াল মাদ্রিদ সময় নিয়েছে ২২ মিনিট। ২৫ মিনিটে ইসকোর গোলে স্কোর লাইন হয় ১-১। দ্বিতীয়ার্ধের ৬২ মিনিটে রিয়াল সেবায়োসের গোলে পুনরায় এগিয়ে স্বস্তি ফেরালেও এগিয়ে থাকার এই ক্ষণ মাটি হয়ে যায় ৭৪ মিনিটে হুয়েস্কা সমতায় ফিরলে। গোলটি করেন হাবিয়ের।

এক পর্যায়ে ড্রয়ের সম্ভাবনা উঁকি দেওয়া রিয়াল শিবিরকে জয়ের আনন্দে ভাসিয়েছেন বেনজিমা। ৮৯ মিনিটে বাঁকানো শটে রিয়ালকে ৩-২ গোলের নাটকীয় জয় এনে দেন রিয়াল মাদ্রিদকে।

জয়ের ফলে রিয়াল মাদ্রিদ ৫৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানেই অবস্থান করছে। দ্বিতীয় স্থানে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদের সংগ্রহ ৫৯ পয়েন্ট। ৬৯ পয়েন্ট নিয়ে সবার উপরে বার্সা।

/এফআইআর/

লাইভ

টপ