আবাহনী-মোহামেডানের সঙ্গে সুপার লিগে যারা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:২৩, এপ্রিল ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৩৩, এপ্রিল ১১, ২০১৯

ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম পর্ব শেষ হয়েছে আজ (বৃহস্পতিবার)। আগামী ১৫ এপ্রিল থেকে শুরু হবে সুপার লিগ, যেখানে অংশ নেবে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা ছয় দল।

প্রথম পর্বের শেষ দিনে সুপার লিগ নিশ্চিত করেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। ঢাকার ঐহিত্যবাহী ক্লাবটি  সেখানে যোগ দিয়েছে আবাহনী লিমিটেড, লিজেন্ডস অব রূপগঞ্জ, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব, প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব ও শেখ জামালের ধানমন্ডি ক্লাবের সঙ্গে।

গাজী গ্রুপ ক্রিকেটার্স, শাইনপুকুর ক্রিকেট ক্লাব ও মোহামেডানের সামনে সুযোগ ছিল সুপার সিক্স নিশ্চিত করার। তবে শাইনপুকুর ও গাজী গ্রুপকে টপকে ষষ্ঠ দল হিসেবে সুপার লিগ নিশ্চিত করেছে মোহামেডান।

তিন দিন বিরতি দিয়ে আগামী ১৫ এপ্রিল শুরু হতে যাওয়া সুপার লিগের বাকি রাউন্ডগুলো হবে যথাক্রমে- ১৭, ১৯, ২১ ও ২৩ এপ্রিল। সুপার লিগে জাতীয় দলের ক্রিকেটারদের খেলা নিশ্চিত করতে বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি পিছিয়ে ২৩ কিংবা ২৪ এপ্রিল শুরু হতে পারে। বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি শুরু হওয়ার কথা ২২ এপ্রিল।

২০ পয়েন্ট নিয়ে সবার আগে সুপার সিক্স নিশ্চিত করে রূপগঞ্জ। তাদের সঙ্গী হয় ১৬ পয়েন্ট পাওয়া আবাহনী ও প্রাইম ব্যাংক। এছাড়া প্রাইম দোলেশ্বর ১৪ পয়েন্ট এবং মোহামেডান ও শেখ জামাল ১২ পয়েন্ট নিয়ে নিশ্চিত করেছে পরের রাউন্ড।

সুপার লিগ শুরুর একদিন পর পয়েন্ট টেবিলের তলানির তিন দল- খেলাঘর সমাজ কল্যাণ সমিতি, বিকেএসপি ও উত্তরা স্পোর্টিং ক্লাবকে খেলতে হবে রেলিগেশন লিগ। আগামী ১৬, ১৮ ও ২০ এপ্রিল হবে রেলিগেশন লিগের তিন রাউন্ড। এখান থেকে একটি দল সামনের প্রিমিয়ার লিগে খেলার টিকিট নিশ্চিত করবে, আর বাকি দুই দল নেমে যাবে প্রথম বিভাগ ক্রিকেটে।

সুপার সিক্সে যারা:

দল

ম্যাচ

জয়

হার

পয়েন্ট

রূপগঞ্জ

১১

১০

২০

আবাহনী

১১

১৬

প্রাইম ব্যাংক

১১

১৬

প্রাইম দোলেশ্বর

১১

১৪

শেখ জামাল

১১

১২

মোহামেডান

১১

১২

/আরআই/কেআর/

লাইভ

টপ