‘ভারত-পাকিস্তান ম্যাচ যুদ্ধের মতো’

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১২:৩৩, এপ্রিল ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:৩৮, এপ্রিল ১৩, ২০১৯

দুই দেশের রাজনৈতিক পরিস্থিতি এতটা উত্তাল যে, ভারত-পাকিস্তানের ম্যাচ মানেই বারুদে উত্তেজনা। তাই বিশ্বকাপে প্রতিবেশি দুই দেশের লড়াই যুদ্ধের চেয়ে কোনও অংশে কম নয় বলে মন্তব্য করেছেন ভারতের সাবেক ব্যাটসম্যান বীরেন্দর শেবাগ।

১৬ জুন ওল্ড ট্র্যাফোর্ডে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। বিশ্বকাপে রবিন রাউন্ডের এই ম্যাচ ঘিরে ক্রিকেট ভক্তদের মনে উত্তেজনা চরমে। যদিও চরম আকাঙ্ক্ষিত ম্যাচটি বাতিলের দাবি তুলেছেন ভারতের অনেক সমর্থক ও সাবেক ক্রিকেটার। গত ফেব্রুয়ারিতে পুলওয়ামায় ভারতের মিলিটারি গাড়িবহরে হামলার প্রতিবাদে দাবিটি উঠেছিল। যদিও শেবাগ ম্যাচটির ‍গুরুত্ব অন্যভাবে উপস্থাপন করেছেন।

সাবেক ক্রিকেটারদের মধ্যে শেবাগের একসময়কার ওপেনিং পার্টনার গৌতম গম্ভীরও উচ্চারণ করেছিলেন, ‘ভুল করা হবে না যদি বিশ্বকাপে পাকিস্তান ম্যাচ বাতিল করা হয়।’ শেবাগ বিষয়টি বুঝতে পারছেন স্পষ্ট। তবে একই সঙ্গে ক্রিকেট মাঠে জবাবটা দেওয়ার প্রয়োজনীয়তার কথাও তুলে ধরেছেন তিনি। শুক্রবার গোয়ায় এক অনুষ্ঠানে তিনি জানিয়েছেন, বিশ্বকাপের ম্যাচটি নিশ্চিভাবেই জেতা উচিত ভারতের।

বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতের খেলা উচিত কিনা, এমন প্রশ্নে সাবেক ভারতীয় ওপেনার বলেছেন, ‘পাকিস্তানের সঙ্গে আমাদের যুদ্ধ করা উচিত কিনা (এবং পাকিস্তানের সঙ্গে আমরা খেলব কিনা), দুটো বিষয় নিয়ে আলোচনা হচ্ছে। আমাদের সেটাই করা উচিত, যেটা দেশের জন্য মঙ্গল।’ সঙ্গে যোগ করলেন, ‘যখন ভারত ও পাকিস্তান কোনও ম্যাচ খেলে, তখন সেটা যুদ্ধের চেয়ে কোনও অংশে নয়। আমাদের যুদ্ধটা জিততে হবে, হারা যাবে না।’

ইংল্যান্ডের মাটিতে হতে যাওয়া বিশ্বকাপ শুরু হচ্ছে ৩০ মে। ভারত তাদের প্রথম ম্যাচ খেলবে ৫ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। পাকিস্তানের বিশ্বকাপ শুরু হবে অবশ্য আগেই, ৩১ মে মিশন শুরু করবে তারা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এনডিটিভি

/কেআর/

লাইভ

টপ