গেইল-রাসেলকে সামলাতে হচ্ছে না বাংলাদেশকে

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৩:৩৩, এপ্রিল ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:৪৩, এপ্রিল ১৩, ২০১৯

ক্রিস গেইল ও আন্দ্রে রাসেল নেই ওয়েস্ট ইন্ডিজ দলেবিশ্বকাপের আগে আয়ার‌ল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। স্বাগতিক দেশের সঙ্গে অন্য দলটি ওয়েস্ট ইন্ডিজ। এই সিরিজের জন্য ১৪ জনের স্কোয়াড ঘোষণা করেছে ক্যারিবিয়ানরা। যদিও সেই দলে নেই ক্রিস গেইল ও আন্দ্রে রাসেল।

তার মানে কি বিশ্বকাপে খেলবেন না দুই হার্ডহিটার ব্যাটসম্যান? ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের (সিডাব্লিউআই) পরিচালক জিমি অ্যাডামস জানিয়েছেন, তাদের আইপিএল খেলতে দেওয়ার কারণেই বাইরে রাখা হয়েছে। একই সঙ্গে তিনি নিশ্চিত করেছেন, ‘এটা বিশ্বকাপ দল নয়।’

আইপিএলে ক্যারিয়ারের সেরা ফর্মে আছেন রাসেল। ঝড়ো ব্যাটিংয়ে বোলারদের তছনছ করে দিচ্ছেন তিনি প্রতিনিয়ত। গেইলকেও পাওয়া যাচ্ছে চেনা রূপে। তাই বাংলাদেশের জন্য ভয়ের কারণ হতে পারতেন তারা। যদিও স্কোয়াডে না থাকায় ত্রিদেশীয় সিরিজে বিধ্বংসী দুই ব্যাটসম্যানকে সামলাতে হচ্ছে না বাংলাদেশকে।

আয়ারল্যান্ডের সিরিজে ওয়েস্ট ইন্ডিজ নামতে যাচ্ছে বিশ্বকাপের প্রস্তুতিতে। ইংল্যান্ডের কন্ডিশনের সঙ্গে আইরিশ কন্ডিশনের মিল থাকায় বিশ্বকাপের আগে সেখানে ত্রিদেশীয় সিরিজ খেলবে তারা। এই সিরিজে শুধু গেইল কিংবা রাসেল নন, খেলবেন না শিমরন হেটমায়ার, কার্লোস ব্র্যাথওয়েট, ওশানে থমাস ও নিকোলাস পুরান।

আইপিএলকে তাদের প্রস্তুতির জায়গা হিসেবে দেখছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। অন্তর্বর্তী কোচ ফ্লয়েড রেইফার, অধিনায়ক জেসন হোল্ডার ও অন্তর্বর্তী প্রধান নির্বাচক রবার্ট হেইনসের সিদ্ধান্তে ঠিক করা হয়েছে ১৪ জনের স্কোয়াড। যে দলে লম্বা বিরতি দিয়ে ওয়ানডেতে ফিরেছেন পেসার শ্যানন গ্যাব্রিয়েল ও ব্যাটসম্যান জোনাথন কার্টার। আর প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন শেন ডাওরিচ।

আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজে যোগ করা হয়েছে সুনিল অ্যাব্রিস, রোস্টন চেস ও অভিষেকের অপেক্ষায় থাকা রেমন্ড রেইফারকে। বিশ্বকাপের আগে নতুন করে দল ঘোষণা করে বড় চমকই হয়তো দিতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ।

ত্রিদেশীয় সিরিজটি ৫ মে শুরু হয়ে শেষ হবে ১৭ মে’র ফাইনাল দিয়ে। ৭ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের মিশন। ক্রিকইনফো

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড: জেসন হোল্ডার (অধিনায়ক), জন ক্যাম্পবেল, ড্যারেন ব্রাভো, শাই হোপ, শিল্ডন কটট্রেল, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ, সুনিল অ্যাব্রিস, রেমন্ড রেইফার, ফ্যাবিয়ান অ্যালেন, অ্যাশলে নার্স, রোস্টন চেস, শেন ডাওরিচ, জোনাথান কার্টার।

/কেআর/

লাইভ

টপ