বিধ্বস্ত হয়ে অপেক্ষা বাড়লো পিএসজির

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১২:২৯, এপ্রিল ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:৩৫, এপ্রিল ১৫, ২০১৯

৩৬ মিনিটেই দশ জনের দলে পরিণত হয় পিএসজি।লিগ ওয়ানে লিলের বিপক্ষে ড্র করলেই আগাম শিরোপা নিশ্চিত হয়ে যেত প্যারিস সেন্ত জার্মেইর (পিএসজি)। মৌসুমে অপ্রতিরোধ্য গতিতে ছুটে চলা সেই দলটাই দ্বিতীয় স্থানে থাকা দলটির কাছে হয়ে থাকলো নখদন্তহীন! তাতে ৫-১ গোলে বিধ্বস্ত হয়ে শিরোপা জিততে আবারও অপেক্ষায় থাকতে হচ্ছে শীর্ষে থাকা পিএসজিকে।

এদিন হার এড়াতে পারলে অষ্টম শিরোপা নিশ্চিত হতো পিএসজির। দিনটি তাদের ছিলো না বলে শুরুতেই অস্বস্তিতে পড়ে যায় ফরাসি জায়ান্টরা। ৭ মিনিটে থমাস মুনিয়েরের আত্মঘাতী গোলে এগিয়ে যায় লিল। ১১ মিনিটে বেরনাত গোল শোধ দিলেও ভাগ্য যে তাদের সহায় ছিলো না তার প্রমাণ পাওয়া যায় একের পর ব্যর্থতায়। প্রথম ১৫ মিনিটে কিলিয়ান এমবাপের দুই গোল বাতিল হয় অফসাইডের ফাঁদে পড়ে। তার ওপর এই অর্ধে থিয়াগো সিলভা পেশীর ইনজুরিতে চলে যান মাঠের বাইরে।

বিপদ আরও বেড়ে যায় ৩৬ মিনিটে।একটি গোল শোধ দেওয়া স্প্যানিশ লেফট ব্যাক বেরনাত সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় পিএসজি। লিল সেই সুযোগটা কাজে লাগায় দ্বিতীয়ার্ধে। পিএসজির রক্ষণকে চূর্ণ করে আক্রমণ শাণিয়েছে চারবার। তাতে ৫-১ গোলের বিশাল জয় নিয়ে পিএসজিকে অপেক্ষায় রাখলো শিরোপা উদযাপন থেকে। অথচ আজকে ড্র করলেই শিরোপা নিশ্চিত হয়ে যেত তাদের!

শিরোপা নিশ্চিত না হলেও গলার কাঁটা হয়ে বিঁধে থাকবে এই হার। ২০১১ সালে কাতার স্পোর্টস ইনভেস্টমেন্ট মালিকানা কেনার পর সবচেয়ে বাজে হার তাদের এটাই!

/এফআইআর/

লাইভ

টপ