দোলেশ্বরের বিপক্ষে সাইফউদ্দিনের ক্যারিয়ার সেরা বোলিং

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:১১, এপ্রিল ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৩১, এপ্রিল ১৫, ২০১৯

সাইফউদ্দিন।বিশ্বকাপের আগে দারুণ বোলিংয়ে মুগ্ধতা ছড়ালেন সাইফউদ্দিন। প্রাইম দোলেশ্বরের বিপক্ষে করেছেন ক্যারিয়ার সেরা বোলিং। বিশেষ করে তার আউটসুইং বোলিংয়ে একেবারে দিশেহারা ছিলো প্রাইম দোলেশ্বরের ব্যাটসম্যানরা। ৫ ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়েই ক্যারিয়ার সেরা বোলিংয়ের নজির গড়েছেন!

অনেকদিন ধরে জাতীয় দলে এমন একজনকে দরকার ছিল, যিনি ব্যাটিংয়ের পাশাপাশি পেস বোলিংটাও সমান তালে করতে পারেন। সাইফউদ্দিনের মাধ্যমে এবার হয়তো সেই আক্ষেপ দূর হবে বাংলাদেশের! অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, ভারত সব দলে পেস বোলিং অলরাউন্ডার থাকলেও এদিক থেকে পিছিয়ে বাংলাদেশ!  যদিও খালেদ মাহমুদ সুজনের পর এ জায়গায় ফরহাদ রেজাকে দিয়েও চেষ্টা চালানো হয়েছিল। কিন্তু ফরহাদ পারেননি প্রত্যাশা পূরণ করতে। এরপর আবুল হাসান রাজু এলেও নিজেকে মেলে ধরতে পারেননি বাকিদের মতো।পরবর্তী প্রজন্মের প্রতিনিধি সাইফউদ্দিন, সৌম্য সরকার এবং আরিফুল হককে দিয়ে ওই অভাব পূরণের চেষ্টা চালিয়ে গেছে টিম ম্যানেজমেন্ট।

এদের মধ্যে সাইফউদ্দিন নিজেকে আলাদা করে প্রতিষ্ঠিত করেছেন। বাংলাদেশের প্রধান কোচ স্টিভ রোডস ইংলিশ কন্ডিশনে সাইফউদ্দিনকে বিশেষভাবে ব্যবহার করবেন বলে এক সংবাদ সম্মেলনেও জানিয়েছিলেন। সোমবার অবশ্য ব্যাট হাতে তেমন কিছু করতে পারেননি তিনি। ৯ রানে রান আউট হওয়ার পর মিরপুরে যা করবার বোলিংয়েই করেছেন। দোলেশ্বরকে ৮৬ রানে অলআউট করার পুরো কৃতিত্বই তার।

নতুন বলে বল করে সাইফ নিজের প্রথম ওভারে তুলে নেন প্রাইম দোলেশ্বরের ওপেনারকে। এক ওভার বিরতি দিয়ে নিজের তৃতীয় ওভারে সৈকত আলীকে ফেরান দুর্দান্ত এক আউটসুইংয়ে। এরপর একে একে ফরহাদ হোসেন, সাইফ হাসান ও মার্শাল আইয়্যুবকে ফেরান সাজঘরে। সবমিলিয়ে তার বোলিং ফিগার ছিলো ৬-২-৯-৫।

 

/আরআই/এফআইআর/

লাইভ

টপ