ভারতের বিশ্বকাপ দলে কার্তিক, বাদ পান্ত

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৬:৩৪, এপ্রিল ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:৩৫, এপ্রিল ১৫, ২০১৯

ভারতের বিশ্বকাপ দল।ভারতের বিশ্বকাপ দল নিয়ে আলোচনা-বিশ্লেষণ কম হয়নি গত কয়েক দিন। বিশেষ করে চার নম্বর পজিশন নিয়ে কাঠখড় পোহাতে হয়েছে বেশ। শেষ পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে তারা ঘোষণা করেছে ১৫ সদস্যের বিশ্বকাপ দল। দলে জায়গা হয়নি গত কয়েকদিন আলোচনায় থাকা ঋষভ পান্ত ও আম্বাতি রাইডুর।

এমএসকে প্রসাদের নেতৃত্বাধীন নির্বাচক প্যানেল ও বিরাট কোহলি আজ মুম্বাইয়ে ভারতীয় বোর্ডের হেড কোয়ার্টারে সভায় বসেছিলেন। সব পজিশনে নির্দিষ্ট খেলোয়াড় থাকলেও চার নম্বর নিয়ে বেশ কিছু প্রশ্ন ছিলো। এই পজিশনের দাবিদার ছিলেন রাইডু, পান্তরাও। কিন্তু নির্বাচকরা আস্থা রেখেছেন দিনেশ কার্তিকের ওপর। যাকে ভাবা হয়েছে বিকল্প উইকেটকিপার হিসেবেও। একই সঙ্গে লোকেশ রাহুলকে রাখা হচ্ছে বিকল্প ওপেনার হিসেবে। অথবা চার নম্বরেও ব্যাট করতে পারেন তিনি!

পান্তের জায়গায় কেন কার্তিক? এর ব্যাখ্যা দিয়েছেন প্রধান নির্বাচক প্রসাদ, ‘অবশ্যই এখানে কার্তিক ও পান্তের জায়গা নিয়ে অনেক আলোচনা হয়েছে। তারা দলে থাকবেন ধোনি ইনজুরিতে পড়লে। এখানে আবার উইকেট কিপিংটাও গুরুত্বপূর্ণ। আর একারণেই কার্তিককে দলে রাখা।’

তিন স্পিনার হিসেবে রয়েছেন রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল ও কুলদীপ যাদব। আর রয়েছেন চার পেসার।

ভারতের বিশ্বকাপ দল:

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (ভাইস ক্যাপ্টেন), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, বিজয় শঙ্কর, মহেন্দ্র সিং ধোনি (উইকেটকিপার), কেদার যাদব, দিনেশ কার্তিক, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা ও মোহাম্মদ সামি।

/এফআইআর/

লাইভ

টপ