ভারতীয় ক্লাবের বিপক্ষেও জয় চাই আবাহনীর

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:০৭, এপ্রিল ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:১০, এপ্রিল ১৬, ২০১৯

অনুশীলনে আবাহনীর খেলোয়াড়রাএবারের এএফসি কাপে আবাহনীর শুরুটা হয়েছে জয় দিয়ে। আগামীকাল (বুধবার) ঘরের মাঠে ভারতের মিনার্ভা পাঞ্জাবের বিপক্ষেও সাফল্যের ধারা ধরে রাখার লক্ষ্য বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের। বঙ্গবন্ধু স্টেডিয়ামে বিকেল ৫-৪৫ মিনিটে শুরু হবে ম্যাচটি।

নেপালের ক্লাব মানাং মার্সিয়াংদির মাঠ থেকে ১-০ গোলে জয়ের শুরু হয়েছে আবাহনীর এএফসি কাপের যাত্রা। ওই জয়টি আত্মবিশ্বাসের পারদ বাড়িয়ে দিয়েছে ঢাকার ঐতিহ্যবাহী ক্লাবের। যা গতবারের আই-লিগ চ্যাম্পিয়ন মিনার্ভার বিপক্ষেও জয়ের আশা জাগাচ্ছে আবাহনীর।

আগের ম্যাচে প্রতিপক্ষের মাঠ থেকে জিতে ফিরেছে, এবার খেলা যখন ঘরের মাঠে, তখন জয়ছাড়া অন্য কিছু ভাবার সুযোগ দেখছেন না আবাহনী কোচ মারিও লেমস। এএফসি কাপের ‘ই’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামার আগে মঙ্গলবারের সংবাদ সম্মেলনে আবাহনীর পর্তুগিজ কোচ লেমস জানিয়েছেন, ৩ পয়েন্টের জন্যই মাঠে নামবেন তারা।

যদিও গুরুত্বপূর্ণ ম্যাচের প্রস্তুতিতে কিছুটা ঘাটতি থেকেই গেছে। এএফসি কাপের দ্বিতীয় ম্যাচে মাঠে নামার আগে প্রিমিয়ার লিগে শেখ জামালের বিপক্ষে কঠিন পরীক্ষা দিতে হয়েছে আবাহনীর। শনিবার উত্তেজনাকর ম্যাচটি আকাশি-নীল জার্সিধারীরা ৪-৩ গোলে জিতলেও ওই খেলার ধকল কাটিয়ে উঠতে জীবন-বাদশারা ছিলেন রিকোভারি সেশনে।

এরপরও দলের প্রস্তুতি নিয়ে সন্তুষ্ট কোচ লেমস, ‘মাত্র দুই দিন আগে আমরা শেখ জামালের বিপক্ষে খেলেছি। এ ম্যাচের (মিনার্ভা) জন্য খেলোয়াড়দের ফিটনেস ফিরিয়ে আনতে কম সময় পাওয়া গেছে। তাদের বিশ্রাম দেওয়া খুবই গুরুত্বপূর্ণ ছিল। কঠিন ম্যাচের পর এই দুই দিনে খেলোয়াড়দের এএফসি কাপের জন্য তৈরি করা কঠিন ছিল। তারপরও আমরা কিছু বিষয় নিয়ে কাজ করেছি। আশা করি কাল (বুধবার) আমরা জিতব।’

প্রতিপক্ষ মিনার্ভাকে সমীহ করছেন আবাহনী কোচ, ‘ওদের রক্ষণভাগ খুব শক্তিশালী, দুই সেন্ট্রাল ডিফেন্ডার বিদেশি। মাঝমাঠও খারাপ নয়। স্থানীয় খেলোয়াড়রাও ভালো। তবে আমি মনে করি আমাদের জেতার সম্ভাবনা আছে। আমাদের আক্রমণভাগও অনেক শক্তিশালী। আপনারা জানেন শেষ পাঁচ ম্যাচে আমাদের ফরোয়ার্ডরা ১৩ গোল করেছে।’

এই ম্যাচেও থাকছেন না ডিফেন্ডার তপু বর্মণ। ইনজুরির কারণে তাকে বিশ্রামে রাখা হচ্ছে। তার জায়গায় আরেক ডিফেন্ডার টুটুল হোসেন বাদশার একাদশে থাকা একরকম নিশ্চিত।

ভারতীয় দল মিনার্ভার বিপক্ষে মাঠে নামছে আবাহনীআবাহনী জয় দিয়ে এএফসি কাপের মিশন শুরু করলেও মিনার্ভা তা পারেনি। নিজেদের প্রথম ম্যাচে স্বদেশি ক্লাব চেন্নাইয়ান এফসির সঙ্গে ড্র করেছিল তারা। দলটির কোচ শচীন বাড়দে ঢাকাতেই পেতে চান প্রথম জয়। ৩ পয়েন্ট নিয়ে দেশে ফেরার লক্ষ্য স্থির করা ভারতীয় ক্লাবটির এবারের আই-লিগ একেবারেই ভালো যায়নি। চ্যাম্পিয়ন হয়ে নেমে লিগ শেষ করেছে ১১ দলের মধ্যে নবম স্থানে থেকে। আই-লিগের ব্যর্থতা একপাশে ঠেলে কোচ বাড়দের ভাবনা জুড়ে শুধুই এএফসি কাপ।

আবাহনী ম্যাচের আগে তার বক্তব্য, ‘আমরা আত্মবিশ্বাসী। ছেলেরা কঠোর পরিশ্রম করছে। তাদের দৃষ্টি এএফসি কাপে। আবাহনী ভালো দল, প্রতিটি খেলোয়াড়কে আমরা জানি। ভাবছি ওদের কিভাবে লড়ব। তবে আমরা ৩ পয়েন্টের জন্যই খেলতে নামব।’

/টিএ/কেআর/

লাইভ

টপ