সেমির লক্ষ্যে রাতে নামছে লিভারপুল, চ্যালেঞ্জের মুখে সিটি

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১২:৩১, এপ্রিল ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:৪০, এপ্রিল ১৭, ২০১৯

লিভারপুলের অনুশীলন।

চ্যাম্পিয়নস লিগে সেমিফাইনাল নিশ্চিতের লক্ষ্য নিয়ে রাতে মাঠে নামছে লিভারপুল। কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে পোর্তোর বিপক্ষে জিতে শেষ চারে এক পা দিয়ে রেখেছে তারা। যেখানে তাদের লিড ২-০। বুধবার দিবাগত রাত ১টায় ম্যাচটি দেখাবে সনি টেন-১।


অ্যানফিল্ডের প্রথম লেগে ২-০ তে এগিয়ে শেষ চারে এক পা দিয়েও নির্ভার হয়ে থাকছে না রেডরা। বরং প্রতিপক্ষের সামনে তারা আছে সতর্ক অবস্থানে। লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ তাই সেমি নিশ্চিতে সব কিছু উজাড় করে দিতে চান দ্বিতীয় লেগে, ‘আমরা ভালো অবস্থানে আছি। কিন্তু আমরা সেরা লড়াইটাই দিতে চাই।’
জয় পেলে টানা দ্বিতীয়বারের মতো শেষ চার নিশ্চিত করবে লিভারপুল। অপর দিকে টটেনহাম কোয়ার্টার ফাইনাল বৈতরণী পার হলে প্রথমবারের মতো নিশ্চিত করবে সেমিফাইনাল। আর পিছিয়ে থাকায় চ্যালেঞ্জের মুখে ম্যানচেস্টার সিটি।
প্রথম লেগ ১-০ তে জিতলেও ম্যানসিটিকে ফেভারিট মনে করেন স্পারদের কোচ মরিসিও পচেত্তিনো, ‘আমার কাছে ম্যানসিটি বিশ্বের সেরা দলের একটি। একই সঙ্গে প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়নস লিগ জেতার জন্য ওরা স্পষ্টতই ফেভারিট। প্রথম লেগে আমাদের জয়টা অবিশ্বাস্য। তবে আমরা ভালো করেই জানি এখনও পরের পর্বে যাওয়ার পথটা উন্মুক্ত।’
মুখোমুখি লড়াইয়ে পরিসংখ্যান কথা বলছে ম্যানসিটির পক্ষে। শেষ আট লড়াইয়ে ম্যানচেস্টার সিটির ঘরের মাঠ ইত্তিহাদে একবারই জিতেছে টটেনহাম। ড্র একটি আর হার ৬টিতে। তারপরেও ম্যাচটিতে সিটি কোচ গার্দিওলা জয়ের জন্য অকুণ্ঠ সমর্থন চেয়েছেন স্বাগতিক ভক্তদের। দুই দল মাঠে নামবে রাত ১টায়। এই ম্যাচটি দেখাবে সনি টেন-২।


/এফআইআর/

লাইভ

টপ