ম্যানইউ কোচেরও ফেভারিট এখন বার্সেলোনা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২১:০৪, এপ্রিল ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:০৪, এপ্রিল ১৭, ২০১৯

ম্যানইউ কোচ উলা গুনার সুলশারঘুরে দাঁড়ানোর লক্ষ্য নিয়ে ন্যু ক্যাম্পে গিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে পারেনি, উল্টো কঠিন বাস্তবতা বুঝতে পেরেছে বার্সেলোনার শৈল্পিক ফুটবলে। চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে যাওয়ার পর ইংলিশ ক্লাবটির কোচ উলা গুনার সুলশার তাই সেরা মানছেন কাতালান ক্লাবটিকে।

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে মুখোমুখি হয়েছিল বার্সেলোনা-ম্যানইউ। ন্যু ক্যাম্পের ম্যাচটি ৩-০ গোলে জিতে ৪-০ অগ্রগামিতায় কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা। প্রতিযোগিতা থেকে ছিটকে যাওয়ার পর ম্যানইউ কোচ জানিয়েছেন, এবারের চ্যাম্পিয়নস লিগ জয়ে ফেভারিট বার্সেলোনা।

প্রতিপক্ষকে সেরা মেনে সুলশারের বক্তব্য, ‘আমার মতে, তারা (চ্যাম্পিয়নস লিগ জেতার পথে ফেভারিট)। ওদের দলের গুণমান যে রকম, তাতে যে কোনও ‍কিছু সম্ভব। ওদের বিপক্ষে আমি বাজি ধরব না, আমার কাছে ওরাই ফেভারিট।’

ন্যু ক্যাম্পের ম্যাচে সুলশারের ম্যানইউয়ের স্বপ্ন ভেঙে দিয়েছেন লিওনেল মেসি। আর্জেন্টাইন ফরোয়ার্ডের জোড়া লক্ষ্যভেদেই সেমিফাইনালের পথ তৈরি হয় বার্সেলোনার। প্রথম লেগে মেসিকে আটকে রাখতে পারলেও, ফিরতি লেগে সুলশারের কোনও ট্যাকটিকসই কাজে আসেনি আর্জেন্টাইন অধিনায়কের সামনে।

তাই কিছুটা অসহায় হয়েই ম্যানইউ কোচ বললেন, ‘চাইলে ট্যাকটিকস যে কোনও ভাবে বদলাতে পারেন, কিন্তু যদি আপনার দলে মেসির মতো খেলোয়াড় থাকে, তাহলে সবকিছু সহজ হয়ে যায়।’ সঙ্গে যোগ করলেন, ‘মেসি অসম্ভব প্রতিভাবান খেলোয়াড়। সে ও ক্রিস্তিয়ানো রোনালদো গত এক দশকের সেরা খেলোয়াড়।’ মার্কা

/কেআর/

লাইভ

টপ