দীর্ঘদিন ওয়ানডে না খেলেও শ্রীলঙ্কার বিশ্বকাপ দলে তারা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৫:৫১, এপ্রিল ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:০৫, এপ্রিল ১৮, ২০১৯

শ্রীলঙ্কার বিশ্বকাপ দলচার বছর দলে না থেকেও বিশ্বকাপে শ্রীলঙ্কার নেতৃত্ব পেয়েছেন দিমুথ করুনারত্নে। শুধু তিনি নন, দীর্ঘ সময় ধরে ওয়ানডে না খেলেও বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন আরও চার খেলোয়াড়। তবে বাদ পড়েছেন সম্প্রতি নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা সফরে থাকা অভিজ্ঞরা।

অন্তত ২০১৭ সাল থেকে ওয়ানডে না খেলা ব্যাটসম্যান লাহিরু থিরিমানে, স্পিন বোলিং অলরাউন্ডার মিলিন্দা সিরিবর্দনা ও জীবন মেন্ডিস এবং লেগ স্পিনার জেফ্রি ভ্যান্ডারসে ঠাঁই পেয়েছেন ১৫ জনের দলে।

এই চারজনের মধ্যে সবচেয়ে দীর্ঘদিন ওয়ানডে খেলা হয়নি জীবনের। ২০১৫ সালের বিশ্বকাপে আফগানিস্তানের আফগানিস্তানের বিপক্ষে শেষ ম্যাচ খেলেন ৩৬ বছর বয়সী এই অলরাউন্ডার।

পাকিস্তানের বিপক্ষে ২০১৭ সালের অক্টোবরে সবশেষ ওয়ানডে খেলেন ভ্যান্ডারসে ও সিরিবর্দনা। ওই বছরের ডিসেম্বরে ভারতের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে খেলার পর আর দেখা যায়নি থিরিমান্নেকে।

দক্ষিণ আফ্রিকায় ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়া দলের নিরোশান ডিকবেলা, আকিলা ধনঞ্জয়া ও উপুল থারাঙ্গা বাদ পড়েছেন। এই বছরের শুরুতে নিউজিল্যান্ড সফরে যাওয়া দিনেশ চান্ডিমাল ও দানুশকা গুনাথিলাকারও জায়গা হয়নি।

এই দল ঘোষণায় শ্রীলঙ্কা গুরুত্ব দিয়েছে সপ্তাহব্যাপী সুপার ফোর প্রাদেশিক টুর্নামেন্টকে। তিন ম্যাচে ৬ উইকেট ও অপরাজিত হাফসেঞ্চুরি করেন জীবন। টুর্নামেন্টের দ্বিতীয় শীর্ষ ব্যাটসম্যান থিরিমান্নে। এক সেঞ্চুরি ও ৮২ রানের দারুণ ইনিংস খেলে জায়গা পেয়েছেন অ্যাঞ্জেলো ম্যাথুস। এখানে ৫ উইকেট নিলেও টি-টোয়েন্টিতে দারুণ পারফর্ম করায় একমাত্র বিশেষজ্ঞ স্পিনার হিসেবে ফিরেছেন ভ্যান্ডারসে।

শ্রীলঙ্কার দল: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথুস, থিসারা পেরেরা, কুশল পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা, কুশল মেন্ডিস, ইসুরু উদানা, মিলিন্দা সিরিবর্দনা, অভিষেক ফার্নান্দো, জীবন মেন্ডিস, লাহিরু থিরিমান্নে, জেফ্রি ভ্যান্ডারসে, নুয়ান প্রদীপ ও সুরাঙ্গা লাকমল।

/এফএইচএম/

লাইভ

টপ