ইউরোপা লিগের সেমিফাইনালে চেলসি-আর্সেনাল

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১০:৩৭, এপ্রিল ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:৪৮, এপ্রিল ১৯, ২০১৯

2019-04-18T211319Z_1337966881_RC1D27F99000_RTRMADP_3_SOCCER-EUROPA-CHE-SLPস্লাভিয়া প্রাগের বিপক্ষে ৭ গোলের রোমাঞ্চে জয় নিয়ে মাঠ ছেড়েছে চেলসি। কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে চেক প্রতিপক্ষকে ৪-৩ গোলে হারিয়েছে তারা। দুই লেগে ৫-৩ গোলের অগ্রগামিতায়  ইউরোপা লিগের সেমিফাইনালে উঠেছে ব্লুরা।

চেলসির লিগ প্রতিদ্বন্দ্বী আর্সেনাল টানা দ্বিতীয়বার সেমিফাইনাল নিশ্চিত করেছে নাপোলিকে হারিয়ে। ১-০ গোলে শেষ আটের দ্বিতীয় লেগ জিতেছে তারা। ৩-০ গোলের অগ্রগামিতায় পরের পর্বে গানাররা।

স্ট্যামফোর্ড ব্রিজে চেলসি প্রথমার্ধ শেষ করে ৪-১ গোলে এগিয়ে থেকে। তবে বিরতির পর দুই গোল করে ম্যাচে উত্তেজনা ফেরায় স্লাভিয়া।

৫ ও ২৭ মিনিটে পেদ্রো করেন জোড়া গোল। মাঝে ৯ মিনিটে সাইমন ডালির আত্মঘাতী গোল ও ১৭ মিনিটে অলিভিয়ের জিরুদের লক্ষ্যভেদে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় গানাররা। ২৫ মিনিটে টমাস সোচেক স্লাভিয়ার হয়ে একটি গোল শোধ দেন। কিন্তু দ্বিতীয়ার্ধে পিওতর সেভচিকের জোড়া গোল চেলসিকে অস্বস্তিতে ফেলে।

2019-04-18T211303Z_1534143009_RC1C99EEBD70_RTRMADP_3_SOCCER-EUROPA-NAP-ARSএইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে সেমিফাইনাল খেলবে চেলসি। দ্বিতীয় লেগে বেনফিকাকে ২-০ গোলে হারিয়েছে জার্মানরা। দুই লেগে ৪-৪ গোলের ব্যবধান হলেও অ্যাওয়ে গোলের বিচারে সেমিফাইনালে ফ্রাঙ্কফুর্ট।

বৃহস্পতিবার নাপোলির জালে ৩৬ মিনিটে বল জড়ায় আর্সেনাল। প্রতিপক্ষের মাঠে একমাত্র গোল করে আবারও সেমিফাইনালে তারা। আলেক্সান্দ্রে লাকাজেত্তের ফ্রি কিক থেকে হয় গোলটি। ফরাসি ফরোয়ার্ডের গোলে ভ্যালেন্সিয়ার বিপক্ষে শেষ চারের লড়াই নিশ্চিত করেছে আর্সেনাল।

আরেক কোয়ার্টার ফাইনালে ভিয়ারিয়ালকে ২-০ গোলে হারিয়েছে ভ্যালেন্সিয়া। অল স্প্যানিশ লড়াইয়ে ভ্যালেন্সিয়া দুই লেগের অগ্রগামিতায় ৫-১ গোলে এগিয়ে যায়। ইএসপিএনএফসি

/এফএইচএম/

লাইভ

টপ