আমি কখনও কাউকে অসম্মান করিনি: কৌতিনিয়ো

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৯:১১, এপ্রিল ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:১১, এপ্রিল ১৯, ২০১৯

এভাবে গোল উদযাপন করে সমালোচনার মুখে পড়েছেন ফিলিপে কৌতিনিয়োদুর্দান্ত গোল করার পরও সমালোচনার শিকার হয়েছেন ফিলিপে কৌতিনিয়ো। ব্রাজিলিয়ান তারকার গোল উদযাপন নিয়ে প্রশ্ন তুলে অনেকেরই দাবি, সমর্থকদের অসম্মান করেছেন তিনি। যদিও বার্সেলোনা মিডফিল্ডার জানিয়েছেন, তিনি কখনও কাউকে অসম্মান করেননি।

চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে মাঠে নেমেছিল বার্সেলোনা। ন্যু ক্যাম্পের লেগে ইংলিশ ক্লাবটিকে ৩-০ গোলে হারিয়ে ৪-০ অগ্রগামিতায় সেমিফাইনাল নিশ্চিত করেছে কাতালানরা। ওই ম্যাচের তৃতীয় গোলটি ছিল কৌতিনিয়োর। বক্সের বাইরে থেকে ডান পায়ের আড়াআড়ি শটে দেখার মতো এক গোল করেন তিনি।

ওই গোলের উদযাপন নিয়েই জন্ম নিয়েছে বিতর্কের। দুই কানে আঙুল দিয়ে তার নীবর উদযাপন নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। নিজ দলের সমর্থকদের কাছ থেকে সমালোচনার শিকার হওয়া কৌতিনিয়ো তাদের জবাব দিতেই এমনটা করেছেন বলে ধারণা করা হচ্ছে। যদিও এই ধারণা উড়িয়ে দিয়েছেন ব্রাজিলিয়ান তারকা।

সমর্থক কিংবা সমালোচকদের কখনও অসম্মান না করার দাবি কৌতিনিয়োর। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে তার ব্যাখ্যা, ‘লোকজন যারা আমাদের পেছনে ঠেলতে চায়, তাদের কথা আমাদের কখনও শোনা উচিত নয়। কারণ তাদের কথা আমাদের লক্ষ্য থেকে সরিয়ে দিতে পারে। ফুটবলের ভেতর কিংবা বাইরে আমি কখনও কাউকে অসম্মান করিনি। স্বপ্ন নিয়েই আমি ভবিষ্যতের পথে হেঁটে চলেছি।’ মার্কা

/কেআর/

লাইভ

টপ