কলকাতার চার নম্বরে ব্যাট করতে আগ্রহী রাসেল

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১১:২৪, এপ্রিল ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১১:২৭, এপ্রিল ২০, ২০১৯

আন্দ্রে রাসেলচলতি আইপিএলে বড্ড কঠিন পরিস্থিতিতে ব্যাটিংয়ে নামতে হচ্ছে আন্দ্রে রাসেলকে। মাথায় আস্কিং রেটের চাপ, একই সঙ্গে প্রতিপক্ষ দলের সেরা বোলারদের মোকাবিলা কলকাতা নাইট রাইডার্সের প্রায় সব ম্যাচেই করতে হচ্ছে ক্যারিবিয়ান ব্যাটসম্যানকে। দলকে ভালো অবস্থানে রাখতে এবং পরের দিকের ব্যাটসম্যানদের ওপর থেকে চাপ কমাতে কলকাতার ব্যাটিং অর্ডারের চার নম্বরে নামতে চান রাসেল।

শুক্রবার র‌য়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে টানা চতুর্থ হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে কলকাতাকে। বেঙ্গালুরুর ৪ উইকেটে করা ২১৩ রানের জবাবে রাসেল যখন ব্যাটিংয়ে নামেন, কলকাতার আস্কিং রেট ছিল ১৬.৫৩। ২৫ বলে ৬৫ রানের ঝড়ো ইনিংস খেলেও রাসেল জেতাতে পারেননি কলকাতাকে। ম্যাচটি তারা হেরেছে মাত্র ১০ রানে।

শুধু এই ম্যাচ নয়, এবারের আসরে কলকাতার বেশিরভাগ ম্যাচেই চাপের মুহূর্তে ব্যাটিংয়ে নামতে হয়েছে রাসেলকে। ম্যাচ শেষে এই প্রসঙ্গে ক্যারিবিয়ান ক্রিকেটার বলেছেন, “দেখুন, আমরা ২১৪ রানের লক্ষ্যে খেলতে নেমেছিলাম এবং আমি যখন ব্যাটিংয়ে নামি, তখন আমরা ভালো অবস্থানে ছিলাম না। নিতিশ (রানা) আমাকে জিজ্ঞেস করেছিল, আমি কী ভাবছি? বলেছিলাম, ‘আমি একভাবেই ব্যাট করব, আর সেটা হলো ইতিবাচক হয়ে।’ তবে ব্যাটিংয়ে নেমেই আপনার সামনে যখন প্রতি ওভারে ১৪-১৫ রান করার চাপ থাকবে, তখন কোনোভাবেই সেটা একজন ব্যাটসম্যানের জন্য ভালো ব্যাপার নয়। এই পরিস্থিতিতে আমি অভ্যস্ত, তবে আমি বলতে চাইছি আমাদের এই জায়গাগুলো নিয়ে ভাবতে হবে। কারণ দল হিসেবে জায়গাগুলো থেকে শিখতে হবে।”

এরপরই ব্যাটিং অর্ডার নিয়ে কথা বললেন, ‘আমি বিশ্বাস করি (ব্যাটিং অর্ডারের ওপরের দিকে ব্যাট করা উচিত আমার)। সত্যি বলতে মাঝেমধ্যে দল হিসেবে আপনাকে একটু সহজ জায়গায় থাকতে হবে। দলে যদি রান তোলার তাড়া থাকে, তাহলে চার নম্বরে ব্যাট করতে আমার কোনও আপত্তি নেই।’ ক্রিকইনফো

/কেআর/

লাইভ

টপ