জোকোভিচের বিদায়, সেমিফাইনালে নাদাল

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৩:০৫, এপ্রিল ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:০৮, এপ্রিল ২০, ২০১৯

নোভাক জোকোভিচ। ছবি: এটিপিমন্টে কার্লো মাস্টার্সে আবার ব্যর্থ নোভাক জোকোভিচ। এবারের আসরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেন সার্বিয়ান তারকা। রাশিয়ান প্রতিদ্বন্দ্বী দানিল মেদভেদেভের কাছে হেরেছেন তিনি ৬-৩, ৪-৬, ৬-২ গেমে। সেমিফাইনাল নিশ্চিত করেছেন অবশ্য রাফায়েল নাদাল।

২০১৩ ও ২০১৫ সালে মন্টে কার্লো থেকে শিরোপা জিতেছেন জোকোভিচ। এবার আরেকটি শিরোপা খোঁজে নেমেছিলেন মোনাকোর ক্লে কোর্টে। তবে ছেলেদের টেনিস র‌্যাংকিয়ের ১৪ নম্বর মেদভেদেভের কাছে ২ ঘণ্টা ২০ মিনিটের লড়াইয়ে হার মানেন ৩১ বছর বয়সী সার্বিয়ান।

২০১৯ সাল শুরু করেছেন জোকোভিচ সাফল্য দিয়ে। জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেন থেকে জেতেন তিনি সপ্তম শিরোপা। যদিও গত মাসে ইন্ডিয়ান ওয়েসলের তৃতীয় রাউন্ড ও মিয়ামি ওপেনের চতুর্থ রাউন্ড থেকে বিদায় নেন তিনি।

অস্ট্রেলিয়ান ওপেনে মেদভেদেভকে শেষ ষোলোতে হারিয়েছিলেন জোকোভিচ। তবে এবারের লড়াইয়ে ২৩ বছর বয়সী রাশিয়ানের সামনে পাঁচবার নিজের সার্ভে হার মানেন টেনিসের বর্তমান নাম্বার ওয়ান। ১৫টি গ্র্যান্ড স্লামের মালিক জোকোভিচের বিপক্ষে চতুর্থ সাক্ষাতে এসে প্রথম জয় পেয়েছেন মেদভেদেভ।

রাফায়েল নাদাল। ছবি: এটিপিজোকোভিচ হারলেও সেমিফাইনাল নিশ্চিত করেছেন প্রতিযোগিতাটির বর্তমান চ্যাম্পিয়ন নাদাল। ঘুরে দাঁড়িয়ে আর্জেন্টাইন গাইদো পিলার বিপক্ষে পেয়েছেন ৭-৬ (৭-১), ৬-৩ গেমের জয়। প্রথম সেট ৪-১ গেমে পিছিয়ে ছিলেন স্প্যানিশ তারকা, সেই জায়গা থেকে দারুণভাবে ঘুরে দাঁড়ান ‘ক্লে কোর্টের রাজা’। ফাইনালে ওঠার লড়াই নাদাল মুখোমুখি হবেন ইতালির ফাবিও ফোগনিনির। বিবিসি

/কেআর/

লাইভ

টপ