রাহানেকে সরিয়ে রাজস্থানের অধিনায়ক স্মিথ

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৭:০৩, এপ্রিল ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:০৩, এপ্রিল ২০, ২০১৯

আজিঙ্কা রাহানের জায়গায় রাজস্থানের অধিনায়ক এখন স্টিভেন স্মিথরাজস্থান রয়্যালসে অধিনায়ক বদল। আজিঙ্কা রাহানেকে সরিয়ে আইপিলের ফ্র্যাঞ্চাইজিটি অধিনায়কের দায়িত্ব দিয়েছে স্টিভেন স্মিথকে। বল টেম্পারিং কাণ্ডে নিষিদ্ধ হওয়ার পর দ্বিতীয়বার কোনও দলের নেতৃত্ব পেলেন সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক।

দক্ষিণ আফ্রিকা সফরে বল টেম্পারিংয়ের ঘটনায় এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন স্মিথ। গত মার্চের শেষ দিকে শেষ হয় তার নিষেধাজ্ঞার সময়। তার আগেই অবশ্য অধিনায়কের স্বাদ পেয়েছিলেন তিনি বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) দিয়ে। টি-টোয়েন্টি প্রতিযোগিতাটিতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়কের দায়িত্ব পালন করেছিলেন তিনি।

এখন রাজস্থান দিয়ে আবারও নেতৃত্বে ফিরলেন স্মিথ। শনিবার আইপিএল ফ্র্যাঞ্চাইজিটি এক বিবৃতিতে নিশ্চিত করেছে খবরটি। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ম্যাচ দিয়ে অধিনায়ক হিসেবে মাঠে নেমেছেনও তিনি। দলের ‘এগিয়ে চলার পথটা সতেজ’ করতে রাজস্থান পাল্টেছে অধিনায়কত্ব। বিবৃতিতে জানানো হয়েছে, ‘গত বছর প্লে অফ খেলার পথে দুর্দান্ত অধিনায়কত্ব ছিল আজিঙ্কা রাহানের। যদিও ২০১৯ সালের আসরে ঘুরে দাঁড়াতে ফ্র্যাঞ্চাইজিটি এগিয়ে চলার পথটা সতেজ করার চিন্তা করেছে। রাজস্থান রয়্যালসের নেতৃত্বের অংশ হিসেবে সবসময়ই আছেন স্টিভ স্মিথ, আর রাহানে আছেন দলের গুরুত্বপূর্ণ চরিত্র হয়ে।’

গত আসরেও স্মিথের নেতৃত্ব দেওয়ার কথা ছিল রাজস্থানের। কিন্তু বল টেম্পারিংয়ের ঘটনার পর গত বছর স্মিথ অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ালে নেতৃত্বে বদল আনে ২০০৮ সালের চ্যাম্পিয়নরা। নিষেধাজ্ঞা কাটিয়ে এবার আইপিএলে ফিরলেও শুধু খেলোয়াড় হিসেবে স্মিথ ছিলেন দলের সঙ্গে।

আইপিএলের বাকি অংশের জন্য স্মিথকে অধিনায়ক করা হলেও অস্ট্রেলিয়ার বিশ্বকাপ ক্যাম্পে যোগ দিতে ১ মে তার ভারত ছাড়ার কথা। তাতে তিনি শনিবারের মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যাচ মিলিয়ে পাঁচ ম্যাচে নেতৃত্ব দিতে পারবেন রাজস্থানকে।

পয়েন্ট টেবিলে মোটেও ভালো জায়গায় নেই রাজস্থান। মুম্বাই ম্যাচের আগে ৮ খেলায় ৪ পয়েন্ট নিয়ে তারা রয়েছে সাত নম্বরে। ক্রিকইনফো

/কেআর/

লাইভ

টপ