ইতালির চ্যাম্পিয়ন জুভেন্টাস

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০০:১২, এপ্রিল ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:১৪, এপ্রিল ২১, ২০১৯

ফিওরেন্তিনার আত্মঘাতী গোলের পর রোনালদোদের উদযাপনফিওরেন্তিনাকে ২-১ গোলে হারিয়ে সিরি ‘এ’তে টানা অষ্টম চ্যাম্পিয়ন হলো জুভেন্টাস। ৫ ম্যাচ হাতে রেখেই তারা ইতালিয়ান ফুটবলের শ্রেষ্ঠত্ব ধরে রাখলো। ইতালির শীর্ষ লিগে এটি তাদের ৩৫তম শিরোপা।

ক্রিস্তিয়ানো রোনালদোকে চুক্তির পর এই মৌসুমেও শিরোপার দৌড়ে ফেভারিট ছিল জুভেন্টাস। প্রথম ৭ মাস অজেয় থাকায় তাদের চ্যাম্পিয়ন হওয়া ছিল সময়ের ব্যাপার। গত মার্চে জেনোয়ার কাছে লিগে প্রথম ম্যাচ হেরেছিল তারা।

এসপিএএলের বিপক্ষে গত সপ্তাহেই শিরোপা নিশ্চিত করার সুযোগ ছিল জুভেন্টাসের। কিন্তু তাদের কাছে হারে অপেক্ষায় থাকতে হয় তাদের। অবশেষে শনিবার অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে পিছিয়ে পড়েও জয় নিশ্চিত করে তারা এবং ম্যাচ শেষে মাতে শিরোপার উৎসবে।

মাত্র ৬ মিনিটে ফিওরেন্তিনা এগিয়ে যায় ডিফেন্ডার নিকোলা মিলানকোভিচের গোলে। প্রথমার্ধে একাধিক সুযোগ নষ্ট করে তারা। তবে বিরতির আগে অ্যালেক্স সান্দ্রোর ৩৭ মিনিটের গোলে সমতা ফেরায় জুভরা।

আবারও এগিয়ে যাওয়ার সুযোগ তৈরি করে ফিওরেন্তিনা। তাদের উইঙ্গার ফেডেরিকো চিয়েসা গোলপোস্টে বল মারেন। জিওভান্নি সিমিওনে গোল করার খুব কাছে ছিলেন, কিন্তু অফসাইড হয়।

কিন্তু বিরতির পর ঘুরে দাঁড়ায় জুভেন্টাস। তাদের সেরাটা খেলে আদায় করে নেয় জয়সূচক গোল, যাতে অবদান রাখেন রোনালদো। তার ক্রস থেকে ৫১ মিনিটে আত্মঘাতী গোল করেন গোলরক্ষক জার্মান পেজ্জেয়া।

প্রথম খেলোয়াড় হিসেবে প্রিমিয়ার লিগ, লা লিগা ও সিরি ‘এ’ জিতলেন রোনালদো। ৩৩ ম্যাচে তার দলের অর্জন ৮৭ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে নাপোলি (৬৭) তাদের চেয়ে ২০ পয়েন্ট পেছনে।

/এফএইচএম/

লাইভ

টপ