পাঞ্জাবকে হারিয়ে দিল্লির প্রতিশোধ

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ০০:৫০, এপ্রিল ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৮:১০, এপ্রিল ২১, ২০১৯

দিল্লিকে জিতিয়ে মাঠ ছাড়লেন অধিনায়ক আয়ারক্রিস গেইলের ব্যাটিং ঝড়ের জবাব দিলেন শিখর ধাওয়ান ও শ্রেয়স আইয়ার। দুজনের হাফসেঞ্চুরিতে কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে আগের ম্যাচে হারের প্রতিশোধ নিলো দিল্লি ক্যাপিটালস। ৫ উইকেটে আইপিএলে ষষ্ঠ ম্যাচ জিতে তৃতীয় স্থানে তারা।

১০ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তিনে দিল্লি। দুই পয়েন্ট পেছনে থেকে তাদের পরে পাঞ্জাব (১০)। শীর্ষ দুইয়ে চেন্নাই সুপার কিংস (১৪) ও মুম্বাই ইন্ডিয়ান্স (১২)।

গেইলের ৬৯ রানের ঝড়ো ইনিংসে ৭ উইকেটে ১৬৩ রান করে পাঞ্জাব। ১৯.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে দিল্লি করে ১৬৬ রান।

টস হেরে ব্যাট করতে নেমে গেইল ছাড়া পাঞ্জাবের টপ অর্ডার ব্যাটসম্যানরা সুবিধা করতে পারেননি। মানদীপ সিংকে (৩০) নিয়ে ৪৫ রানের সেরা জুটি গড়েন ক্যারিবিয়ান ওপেনার। গেইল ৩৭ বল খেলে ৬ চার ও ৫ ছয় মারেন।

শেষ দিকে হারপ্রীত ব্রারের অপরাজিত ২০ রান পাঞ্জাবের স্কোরবোর্ডে কিছুটা ভূমিকা রাখে।

দিল্লির পক্ষে সন্দীপ লামিচানে সর্বোচ্চ ৩ উইকেট নেন। দুটি করে পান অক্ষর প্যাটেল ও কাগিসো রাবাদা।

জবাবে ২৪ রানে প্রথম উইকেট হারায় দিল্লি। তবে ধাওয়ান ও আইয়ারের ৯২ রানের জুটি সহজ জয়ের ভিত গড়ে দেয়। ৪১ বলে ৭ চার ও ১ ছয়ে ৫৬ রানে আউট হন ধাওয়ান।

এরপর ক্রিজে একাই লড়াই করেন অধিনায়ক আইয়ার। ১৯তম ওভারে দুটি উইকেট নিয়ে পাঞ্জাব ম্যাচে উত্তেজনা ফেরায়। শেষ ওভারে ৬ রান করতে হতো দিল্লিকে। আইয়ার চতুর্থ বলে চার মেরে জয় নিশ্চিত করেন। ৪৯ বলে ৫ চার ও ১ ছয়ে ৫৮ রানে অপরাজিত থেকে ম্যাচসেরা হন এই ডানহাতি ব্যাটসম্যান।

পাঞ্জাবের পক্ষে হার্দাস ভিলোয়েন সর্বোচ্চ ২টি উইকেট নেন। ক্রিকইনফো

/এফএইচএম/

লাইভ

টপ