দুর্দান্ত সেঞ্চুরিতে ছন্দে ফিরলেন সৌম্য

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:১৩, এপ্রিল ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:২৬, এপ্রিল ২১, ২০১৯

8L6A3363সৌম্য সরকারের বিশ্বকাপ দলে জায়গা পাওয়া নিয়ে প্রশ্ন উঠেছিল। কারণ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে রান ছিল না তার ব্যাটে। সমালোচকদের এবার দারুণ জবাব দিলেন আবাহনী লিমিটেডের ওপেনার। শিরোপার আশা বাঁচিয়ে রাখার লড়াইয়ে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরি করেছেন বাংলাদেশি ব্যাটসম্যান।

গত ১১ ম্যাচে সৌম্য সব মিলিয়ে করেন ১৯৭ রান। রবিবার তার অর্ধেকই করলেন সুপার লিগের চতুর্থ ম্যাচে। সাভারে বিকেএসপির তিন নম্বর মাঠে ৭৯ বলে ১০৬ রানের অসাধারণ এক ইনিংস খেলেন সৌম্য। ৭২ রানই এসেছে বাউন্ডারি থেকে। ১৫টি চার ও দুটি ছয় হাঁকিয়েছেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

৩৯ বলে ৮ চার ও ১ ছয়ে হাফসেঞ্চুরি পূর্ণ করেন সৌম্য। পরের পঞ্চাশ ছুঁতে লেগেছে আরও কম সময়, ৩২ বল। ৭১ বলে ১৪টি চার ও দুটি ছয়ে এই টুর্নামেন্টে নিজের প্রথম ও লিস্ট ‘এ’র পঞ্চম সেঞ্চুরি করেন তিনি। ২৩তম ওভারে নাবিল সামাদের তৃতীয় বলে দৌড়ে একটি রান নিয়ে তিন অঙ্কের ঘরে পৌঁছান ২৬ বছরের এই ব্যাটসম্যান।

সেঞ্চুরির পর বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি সৌম্য। নাবিলের পরের ওভারে মুমিনুল হককে ক্যাচ দেন। ১১২ মিনিটে তার চমৎকার ইনিংস শেষ হলেও বিশ্বকাপের আগে ছন্দে ফেরার দারুণ আভাস দিয়ে রাখলেন সৌম্য। তার এই ঝড়ো ইনিংসের কল্যাণে আবাহনী ৭ উইকেটে করে ৩৭৭ রান।

/এফএইচএম/

লাইভ

টপ