সোমবার শুরু বিশ্বকাপ দলের ক্যাম্প

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:১৬, এপ্রিল ২১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:১৬, এপ্রিল ২১, ২০১৯

152953rubelশুরু হচ্ছে বিশ্বকাপে ষষ্ঠবার খেলার প্রস্তুতি। এই সময়ের সেরা ১৫ ক্রিকেটারদের নিয়ে সোমবার থেকে শুরু হবে ক্যাম্প। অবশ্য সাকিব আল হাসান আইপিএল খেলতে ভারতে থাকায় তাকে ছাড়াই প্রস্তুতি আরম্ভ হবে।

সকাল ৯টায় মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে রিপোর্ট করতে হবে ক্রিকেটারদের। ইনডোরে প্রথম দিন চলবে শুধু ফিটনেস নিয়ে কাজ। এরপর ছুটি পাবেন সবাই। তবে চাইলে ব্যক্তিগত অনুশীলন চালিয়ে যেতে পারবেন খেলোয়াড়রা।

সাকিবকে দেশে ফিরতে এরই মধ্যে চিঠি পাঠিয়েছে বিসিবি। তিনি ছাড়াও প্রথম দিনের ক্যাম্পে সবাইকে পাওয়া যাবে না বললেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, ‘ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগ শেষ হবে ২৩ এপ্রিল। সেই হিসেবে কোচের পরিকল্পনায় কিছু পরিবর্তন আসবে। ২৮ বা ২৯ এপ্রিল পুরো দলকে হয়তো একসঙ্গে পাওয়া যাবে। প্রিমিয়ার লিগ শেষ হওয়ার পর এক-দুই দিনের বিশ্রাম আছে। কাল (সোমবার) হয়তো সব খেলোয়াড়কে নাও পাওয়া যেতে পারে।’

ক্যাম্প পরিচালনা করতে এরই মধ্যে ঢাকায় ফিরেছেন জাতীয় দলের কোচিং স্টাফরা। এসেই কাজে নেমে গেছেন তারা। তামিম-মাহমুদউল্লাহদের ফিটনেস নিয়ে কাজ করছেন স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ মারিও ভিল্লাভারায়েন।

এক সপ্তাহের এই ক্যাম্পের মূল কাজ হবে ইনডোরে। গত কয়েক দিন ধরে ইনডোরে চারটি উইকেট তৈরিতে কঠোর পরিশ্রম করতে দেখা গেছে  গ্রাউন্ডসম্যানদের। গামিনি ডি সিলভা ছিলেন এর তত্ত্বাবধানে।

ইংলিশ কন্ডিশনের কথা বিবেচনা করে উইকেট প্রস্তুত করা হয়েছে। আগামী কয়েক দিন ওই উইকেটেই প্রস্তুতি নেবে বাংলাদেশ। ক্যাম্পের সময়ে ইনডোরের উইকেট ছাড়াও বোলিং মেশিনে ব্যাটিং করবেন মুশফিক-তামিমরা।

ইনডোরের তত্ত্বাবধায়ক মোর্শেদ চৌধুরী জানিয়েছেন, ‘ড্রেসিংরুমে, বোলিং মেশিনসহ সবকিছু প্রস্তুত রাখা হচ্ছে। জাতীয় দলের ক্যাম্পের কারণে আগামীকালের শবে বরাতের ছুটি বাতিল করা হয়েছে ইনডোরের কর্মকর্তা-কর্মচারীদের।’

বিশ্বকাপ দলে সুযোগ পাওয়া অধিকাংশ ক্রিকেটারই এখন প্রিমিয়ার লিগে খেলছেন। তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ এবার লিগে খেলছেন না। এছাড়া ইনজুরি থেকে ফেরার লড়াইয়ে আছেন রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

/আরআই/এফএইচএম/

লাইভ

টপ